2024-09-19
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

উত্তর-পূর্বাঞ্চলে প্রথমবার আগরতলা সরকারী ডেন্টাল কলেজে থ্রি-ডি প্রিন্টিং সেন্টারের উদ্বোধন হলো মঙ্গলবার 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শুধু উত্তর-পূর্বাঞ্চল নয়, সারা দেশের মধ্যে রাজ্যের ডেন্টাল কলেজকে মডেল হিসেবে তৈরির জন্য সরকারের তরফে প্রয়াস নেওয়া হয়েছে। মঙ্গলবার ডেন্টাল কলেজে এক অনুষ্ঠানে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।আগরতলা সরকারী ডেন্টাল কলেজের মুকুটে যুক্ত হল নতুন পালক।উত্তর-পূর্বাঞ্চলে প্রথমবার আগরতলা সরকারী ডেন্টাল কলেজে থ্রি- ডি প্রিন্টিং সেন্টারের উদ্বোধন হয়। 

মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা এর সূচনা করেন। সুলভ মূল্যে নাগরিকদের সুস্বাস্থ্য সুনিশ্চিত করতে উত্তর-পূর্বাঞ্চলে প্রথমবার আগরতলা সরকারী ডেন্টাল কলেজে থ্রি- ডি প্রিন্টিং সেন্টারের উদ্বোধন হয়। মঙ্গলবার এই সেন্টারের সূচনা করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। PM- DeVINE প্রকল্পে তৈরি এই সেন্টারে অত্যাধুনিক এ আই প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দন্ত চিকিৎসায় আনুষঙ্গিক সামগ্রী তৈরি করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

উদ্বোধকের ভাষণে তিনি আরো জানান রাজ্যের এই সরকারি ডেন্টাল কলেজ হাসপাতাল শুধুমাত্র উত্তর পূর্বাঞ্চলে নয় ,সারা দেশের মধ্যে একটি মডেল কলেজ হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য রাজ্য সরকারের তরফে যথাযথ উদ্যোগ নেওয়া হয়েছে।পাশাপাশি এদিন প্রযুক্তি ব্যবহারের জন্য কমিউনিটি হেল্থ অফিসারদের প্রশিক্ষণ শিবিরেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন সচিব কিরণ গিত্যে সহ অন্যান্য আধিকারিকরা।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service