2024-09-19
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

ফের সফল জটিল অপারেশন হাঁপানিয়া টি এম সিতে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ফের সফল জটিল অপারেশন হাঁপানিয়া টি এম সিতে। ৫ দিনের শিশুর জটিল অপারেশন হয়। বর্তমানে শিশুটি সুস্থ হয়ে উঠছে। শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ অনিরুদ্ধ বসাকের নেতৃত্বে টি এম সির নেতৃত্বে চিকিৎসক দল এই অপারেশন করেন। জানা গেছে, ধর্মনগর নিবাসী এক দম্পত্তির শিশুর জন্ম হয় আসামের একটি হাসপাতালে। জন্মের পর সমস্যা দেখা দেওয়ায় সেখানকার ডাক্তাররা গৌহাটিতে রেফার করে শিশুটিকে।

শিশুটির মা-বাবা গৌহাটি না গিয়ে আগরতলা ত্রিপুরা মেডিকেল কলেজ ও ড. বি আর আম্বেদকর হাসপাতালে নিয়ে আসে শিশুটিকে।ত্রিপুরা মেডিকেল কলেজ ও ড. বি আর আম্বেদকর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার অনিরুদ্ধ বসাক শিশুটির পরীক্ষা নিরীক্ষা করেন। দেখা যায় শিশু খাবার খাওয়ার পরে পাকস্থলীতে না গিয়ে পেতে জমা হচ্ছে। এতে শিশুর শারীরিক অবস্থা খারাপ হচ্ছে। তখনই চিকিৎসক সিদ্ধান্ত নেন শিশুটির অস্ত্রোপচার করার।

পরীক্ষায় ধরা পড়ে পাকস্থলীতে বড় আকারের ছিদ্র রয়েছে শিশুর। যার ফলে যা খাবার দেয়া হচ্ছিল বাচ্চাটিকে তা পাকস্থলীতে না গিয়ে পেটের ভেতরে জমা হচ্ছিল। বাচ্চাটির অবস্থা ছিল সংকটপূর্ণ। চিকিৎসক টিম প্রায় দুই ঘণ্টা সময় নিয়ে শিশুটির অপারেশন করেন। বর্তমানে শিশুর অবস্থা ভালই আছে। ধীরে ধীরে শিশুটি সুস্থ হয়ে উথছেন বলে তিবনি জানান। এদিকে অপারেশন সফল হওয়ায় খুশি মা- বাবা।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service