2024-09-19
agartala,tripura
অপরাধ ধর্ম রাজ্য

মূর্তি ভাঙ্গাকে কেন্দ্র করে রাতের আঁধারে দুষ্কৃতকারীদের আগুনে পুড়ল সংখ্যালঘুদের বাড়ি ঘর, এলাকায় জারি ১৪৪ ধারা 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মূর্তি ভাঙ্গাকে কেন্দ্র করে রাতের আঁধারে দুষ্কৃতকারীদের আগুনে পুড়ল কিছু লোকের বসত ঘর, দোকান, গাড়ি। ঘটনা রবিবার রাতে জিরানিয়া মহকুমার রানীরবাজারে। অভিযোগ লুট করে নিয়ে যায় দুষ্কৃতকারীরা নগদ টাকা সহ বিভিন্ন জিনিস। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করেছে পশ্চিম জেলা প্রশাসন। রানিরবাজার কইতরাবাড়ি এলাকায় রয়েছে একটি কালি মন্দির।

এলাকাটি মিশ্র জনবসতী। অভিযোগ কে বা কারা মূর্তির মাথা ভেঙে দিয়েছে। একে কেন্দ্র করে রবিবার সন্ধ্যায় সেখানে বৈঠক হয় সকলে মিলে। অভিযোগ এরই মধ্যে রাতের বেলা দুষ্কৃতকারীরা রানীরবাজার দুর্গানগর ও অষ্টমঙ্গল এলাকায় কিছু লোকজনের বাড়িতে হামলা চালায়। ব্যাপক ভাঙচুর অগ্নিসংযোগ করে ৮-১০ টি বাড়িতে। কোনক্রমে আক্রান্ত বাড়ির লোকজন ঘর থেকে বের হয়ে জীবন রক্ষা করেন।

অভিযোগ পুড়িয়ে দেওয়া হয় গাড়ি, দোকান। আরও অভিযোগ ক্ষতিগ্রস্তদের ঘরে থাকা টাকা সহ বিভিন্ন জিনিস নিয়ে যায় দুষ্কৃতকারীরা। ঘটনার খবর পেয়ে ছুটে যায় বিশাল পুলিস বাহিনী। ছুটে আসে দমকল কর্মীরা। তারা আগুন আয়ত্বে আনেন। পরে ঘটনাস্থলে যান পশ্চিম জেলার পুলিশ সুপার ,অতিরিক্ত পুলিশ মহানির্দেশক সহ পুলিস, টি এস আর, সি আর পি এফ। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

এদিকে পরিস্থিতি মোকাবিলায় জিরানিয়া মহকুমায় ১৪৪ ধারা জারি করেছে পশ্চিম জেলা প্রশাসন। এদিকে ঘটনাস্থলে রাতেই ছুটে গেছেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। দাবি উঠেছে ঘটনার তদন্ত ক্রমে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। মোতায়েন রয়েছে বিশাল পুলিস।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service