2024-09-19
agartala,tripura
বিশ্ব

পারমাণবিক ক্ষেপণাস্ত্র শাহিন-২ সফল পরীক্ষা করল পাকিস্তান, লাহোর থেকে চেন্নাই পর্যন্ত হামলা চালাতে পারে, ভারতের উত্তেজনা বাড়বে!

জনতার কলম ওয়েবডেস্ক :- পাকিস্তানের শাহিন-২ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সফল হয়েছে। মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে। আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে যে পাকিস্তান সফলভাবে শাহিন-২ সারফেস টু সারফেস ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করেছে। সেনাবাহিনী কর্তৃক শাহীন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের উদ্দেশ্য ছিল সৈন্যদের প্রশিক্ষণ প্রদান, নির্ভুলতা উন্নত করা এবং বিভিন্ন সাব-সিস্টেমের কর্মক্ষমতা মূল্যায়ন করা।

২৪ নিউজ টিভি চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, শাহিন পারমাণবিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে পাকিস্তান সেনাবাহিনীর সব সিনিয়র লোকজন উপস্থিত ছিলেন। কৌশলগত পরিকল্পনা বিভাগের মহাপরিচালক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষাকে ঐতিহাসিক অর্জন বলে অভিহিত করেছেন। বলা হয়েছে, এই পারমাণবিক ক্ষেপণাস্ত্র পাকিস্তানেই তৈরি করা হয়েছে। এই ক্ষেপণাস্ত্রটির পাল্লা ২২০০ কিলোমিটার পর্যন্ত এবং এটি এক টন ওজনের প্রচলিত বা কৌশলগত অস্ত্র বহন করতে সক্ষম।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service