2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য শিক্ষা স্বাস্থ্য

শিক্ষা-স্বাস্থ্য, কৃষি, জলসেচ, পরিকাঠামো উন্নয়নের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্যের বর্তমান সরকার : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শিক্ষা- স্বাস্থ্য, কৃষি, জলসেচ, পরিকাঠামো ক্ষেত্রে ত্রিপুরা কয়েক বছরে কিভাবে এগিয়ে যাচ্ছে তা তুলে ধরেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা স্বাধীনতা দিবসের রাজ্য স্তরের অনুষ্ঠানে। তিনি বলেন গ্রামীণ এলাকার জনগণের জীবনযাত্রার উন্নতিতে কাজ করে চলেছে সরকার। স্বাস্থ্য ক্ষেত্রের উন্নতির কথা তুলে ধরে বলেন জিবিতে রোগীদের জন্য শয্যা সংখ্যা বাড়ানো হয়েছে।

রাজ্যে ডেন্টাল মেডিক্যাল কলেজ চালু করা হয়েছে। প্রতিবছরের মতো এবছরও স্বাধীনতা দিবসের রাজ্য ভিত্তিক অনুষ্ঠান হয় রাজধানীর আসাম রাইফেল ময়দানে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও পুলিস, সাধারণ প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক সহ সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ৭৮ তম স্বাধীনতা দিবসের রাজ্যভিত্তিক অনুষ্ঠানে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। পতাকা উত্তোলনের পরে মুখ্যমন্ত্রী হুড খোলা ময়দান প্রদক্ষিন করেন। এর পরে প্যারেডে অংশ নেওয়া ত্রিপুরা পুলিশের পুরুষ, মহিলা প্লাটুন, ট্রাফিক পুলিশ, বিএসএফ, আসাম রাইফেলস, সিআরপিএফ, টিএসআর, বনরক্ষী বাহিনী, এন এস এস, এনসিসি, স্কাউট এন্ড গাইড, আসাম রাইফেল স্কুলের ছাত্রদের কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন।

প্যারেডে অংশ নেওয়া প্ল্যাটুন গুলির মধ্যে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারিদের পুরস্কৃত করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। রাজ্যবাসীর উদ্দেশ্যে ভাষণে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের উন্নয়নের জন্য ত্রিপুরা সরকার অক্লান্ত পরিশ্রম করছে। সামাজিক ,পরিকাঠামো উন্নয়ন ,শিক্ষা ,স্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।

সাধারণ নাগরিকদের উন্নতির জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। যুব সমাজের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্ব দেওয়া হয়েছে যাতে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে তারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা লাভ করতে পারে। রাজ্যে সড়ক ব্যবস্থার উন্নতি, আর্থিক প্রবৃদ্ধির জন্য সরকার কাজ করছে। এদিন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service