2024-09-20
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

কেন্দ্রীয় বাজেটের বিরোধিতায় পথে নেমেছে বিরোধীরা

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- চলতি সংসদ অধিবেশনে তৃতীয় নরেন্দ্র মোদী সরকারের প্রথম বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। কেন্দ্রীয় বাজেটের বিরোধিতায় পথে নেমেছে বিরোধীরা8। রাজ্যেও চলছে প্রতিবাদ কর্মসূচী বিরোধীদের। শনিবার সিপিএম এর ডাকে রাজ্যের বিভিন্ন জায়গায় হয় বাজেটের প্রতিবাদ জানিয়ে মিছিল-সভা। রাজধানীতে মিছিল শেষে হয় সভা।

কেন্দ্রীয় বাজেট ধনীদের আরও সম্পদশালী করবে,বৈষম্য-বেকারি ও দ্রব্য মূল্যবৃদ্ধি ঘটাবে। এই অভিযোগ এনে এদিন বিকেলে রাজধানীতে হয় বিক্ষোভ মিছিল। সিপিএম পশ্চিম জেলা কমিটির তরফে হয় মিছিল। এদিন বিকেলে মেলারমাঠ থেকে বের হয় স্লোগান সোচ্চার মিছিল। শহরের বিভিন্ন পথ ঘুরে পরে সভায় মিলিত হয়।

এদিন সিপিএম পশ্চিম জেলা সম্পাদক রতন দাস অভিযোগ করেন কেন্দ্রের অর্থমন্ত্রী সংসদে যে বাজেট পেশ করেছেন সেই বাজেট হচ্ছে কর্পোরেটদের সম্পদশালী করার বাজেট। এই বাজেটে বেকারি, জিনিসপত্রের দাম বাড়বে।

তিনি অভিযোগ করেন এই বাজেটে সাধারণ মানুষের জন্য কিছু নেই। এদিন মিছিল সভায় ছিলেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী, প্রাক্তন মন্ত্রী মানিক দে, সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পবিত্র কর, শঙ্কর প্রসাদ দত্ত, রতন দাস, কৃষ্ণা রক্ষিত, মধু সূদন দাস, সমর চক্রবর্তী সহ অন্যরা।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service