2024-09-20
agartala,tripura
দেশ রাজনৈতিক

‘মমতা মিথ্যা বলছেন’… নীতি আয়োগের বৈঠকে মাইক নিষিদ্ধের দাবিতে অধীর রঞ্জন চৌধুরী কটূক্তি

জনতার কলম ওয়েবডেস্ক :- পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। প্রকৃতপক্ষে, মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে নীতি আয়োগ সভায় তার মাইক্রোফোনটি বন্ধ করা হয়েছিল, যা চৌধুরী সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন। তিনি বলেছিলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় জানতেন বৈঠকে কী ঘটতে চলেছে এবং তিনি ইতিমধ্যেই প্রস্তুতি নিয়েছিলেন। চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাহুল গান্ধীর প্রতি ঈর্ষান্বিত বলেও অভিযোগ করেন। তিনি বলেছিলেন যে রাহুল গান্ধী জাতীয় রাজনীতিতে যে গুরুত্ব পাচ্ছেন তাতে মমতা বন্দ্যোপাধ্যায় ঈর্ষান্বিত বোধ করছেন।

এর আগে, মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগ সভা মাঝপথে ত্যাগ করেছিলেন যে কেন্দ্রীয় সরকার ইচ্ছাকৃতভাবে তাকে কথা বলার জন্য যথেষ্ট সময় দেয়নি। যদিও কেন্দ্রীয় সরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগকে বিভ্রান্তিকর বলে অভিহিত করেছে। সরকার বলছে যে নীতি আয়োগের বৈঠকে তার মাইক্রোফোন বন্ধ করা হয়নি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি নিয়ে প্রশ্ন তুলে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগ সভার বিষয়ে যা বলছেন, আমি মনে করি তিনি মিথ্যা বলছেন। এটা খুবই আশ্চর্যজনক যে কোনো রাজ্যের মুখ্যমন্ত্রীকে কথা বলতে দেওয়া হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় জানতেন সেখানে কী ঘটতে চলেছে…তার কাছে স্ক্রিপ্ট ছিল..তিনি জানতেন বৈঠকে কী ঘটতে চলেছে।

চৌধুরী আরও বলেন, আমি মনে করি আজ রাহুল গান্ধী সারা ভারতে বিরোধী দলের নেতা হিসেবে যেভাবে আবির্ভূত হচ্ছেন এবং ভারতের সাধারণ মানুষ রাহুল গান্ধীর প্রতি যেভাবে আস্থা রেখেছেন। এতে তার মনে ঈর্ষা তৈরি হতে থাকে। তিনি বলেন, মনে হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঈর্ষা সীমা ছাড়িয়ে গেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগের বৈঠক থেকে বেরিয়ে এসেছিলেন যে কেন্দ্রীয় সরকার ইচ্ছাকৃতভাবে তাকে অপমান করার জন্য কথা বলার সময় দেয়নি। কেন্দ্রীয় সরকার তার দাবি অস্বীকার করেছে যে নীতি আয়োগের ৯ তম পরিচালনা পরিষদের বৈঠকে তার মাইক্রোফোনটি নিঃশব্দ করা হয়নি এবং এটিকে বিভ্রান্তিকর বলে অভিহিত করেছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service