2024-09-20
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বর্তমানে শিক্ষা ক্ষেত্রে অচলাবস্থা তৈরি হচ্ছে, নীট নেট দুর্নীতি হয়েছে : সন্দীপন:

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রতিবছর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে রাজ্যে শহীদ কানু দে-কে স্মরণ করে ভারতের ছাত্র ফেডারেশন। এবছরও এর ব্যতিক্রম ঘটেনি।মঙ্গলবার ছাত্র নেতা কানু দের ৩৪ তম শহীদান দিবস পালন করা হয়। এদিন সকালে মেলারমাঠ ছাত্র- যুব ভবনে হয় শহীদান দিবস। পাঠ্য বইয়ের দাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে শহীদ কানু দের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এস এফ আই এর রাজ্য সম্পাদক সন্দীপন দে সহ অন্যরা।

ছাত্র নেতা সন্দীপন দে এদিন বলেন,বর্তমানে শিক্ষা ক্ষেত্রে অচলাবস্থা তৈরি হচ্ছে। নীট নেট দুর্নীতি হয়েছে। তার অভিযোগ ত্রিপুরায় স্কুলে পাঠ্যবই এখনও যায়নি।সামগ্রিকভাবে রাজ্যের ছাত্র সমাজের কাছে একটা সংকট তৈরি হচ্ছে। এই সংকট মোকাবিলায় লড়াইয়ের ময়দানে এখন ছাত্র সমাজকে নামানো দুই বাম ছাত্র সংগঠনের মূল দায়িত্ব।

উল্লেখ্য ১৯৯১ সালের ৮ জুলাই স্কুলে পাঠ্যবই দেওয়ার দাবিতে উদয়পুরে আন্দোলনে নেমেছিলেন ছাত্ররা। মিছিলে ছিলেন উদয়পুর ত্রিপুরা সুন্দরী স্কুলের ছাত্র কানু দে। মিছিলের উপর পুলিশ গুলি চালায়। এই গুলিতে শহীদ হয়েছিলেন অষ্টম শ্রেণীর ছাত্র কানু দে। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরের দিন ৯ জুলাই শহীদ হন কানু দে। প্রতিবছর তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে ভারতের ছাত্র ফেডারেশন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service