May 9, 2024
agartala,tripura
রাজ্য

চৈত্র মেলার জায়গা বন্টন নিয়ে পুর নিগমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ক্ষুদ্র ব্যবসায়ীদের

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সঠিকভাবে চৈত্র সেলের দোকান অস্থায়ী ভিটি বণ্টন হয়নি বলে অভিযোগ এনে বিক্ষোভ ক্ষুদ্র ব্যবসায়ীদের। বৃহস্পতিবার আগরতলা পুর নিগমের প্রধান কার্যালয়ের সামনে তারা বিক্ষোভ দেখান। তারা দাবি জানান নিয়ম মেনে দোকান ভিটি বণ্টনের। অন্যথায় তারা চৈত্র মেলা বসতে দেবেন না বলে হুমকি দেন।

বিভিন্ন সময়ে স্থান পরিবর্তন হয়ে গত কয়েক বছর ধরে রাজধানীর শকুন্তলা রোডে বসে চৈত্র মেলা। জামা কাপড় সহ রকমারি পসরা নিয়ে দোকান খুলে বসেন বিভিন্ন জায়গার ক্ষুদ্র ব্যবসায়ী মহিলা- পুরুষ। কিছু অর্থ রোজগারের আশায় সারা বছর তারা অপেক্ষায় থাকেন চৈত্র সেলের দিকে তাকিয়ে।

মানুষও কম দামে জিনিস পাবেন এই আশায় চৈত্র সেলে ভিড় জমান প্রতি বছর। বেশ জমজমাট হয় চৈত্র মেলা আগরতলা শহরে। ১ এপ্রিল থেকে শুরু হয়ে প্রায় ১৫ দিন ব্যাপী চলে চৈত্র মেলা। এবছরও চৈত্র মেলা বসবে রাজধানীর শকুন্তলা রোড সহ আশপাশ সড়কের পাশে। ইতিমধ্যে ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান নিয়ে বসার জন্য পুর নিগমের প্রধান কার্যালয় থেকে আবেদন পত্র দেওয়া শুরু হয়। কিন্তু এই ফর্ম বিলি নিয়েই শুরু হয়ে যায় কেলেঙ্কারি বলে অভিযোগ।

বৃহস্পতিবার ভোর বেলা থেকে কাজকর্ম ফেলে বিভিন্ন জায়গা থেকে মহিলা-পুরুষরা ভিড় করেন পুর নিগমের প্রধান কার্যালয়ের সামনে। তাদের অভিযোগ সঠিক ভাবে ফর্ম বিলি করা হচ্ছে না। এতে ঘোটালা করা হচ্ছে। এনিয়ে সরব হন তারা। ক্ষুদ্র ব্যবসায়ীরা আধিকারিকদের সঙ্গে দেখা করার চেষ্টা করলেও পারেননি। এতে ক্ষোভ ছড়ায় তাদের মধ্যে। পুর নিগমের সামনে দাঁড়িয়ে তারা বিক্ষোভ দেখান।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service