2024-09-19
agartala,tripura
পর্যটন রাজ্য

প্রধানমন্ত্রীর দৌলতে এখন ত্রিপুরা দেশের মানচিত্রে উজ্জল নক্ষত্রের মতো জ্বলছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার হাত ধরে উন্মোচন হল মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের মর্মর মূর্তি। রবিবার এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্যদিয়ে এম বি বি বিমানবন্দরে নতুন টার্মিনাল ভবনের সামনে ৩৫ লাখ টাকা ব্যয়ে বসানো ব্রোঞ্জের মূর্তির আবরণ উন্মোচন হয়। এই মূর্তি তৈরি করেছেন রাজ্যেরই এক শিল্পী।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী, যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়, দুই দপ্তরের সচিব পি কে চক্রবর্তী ও ইউ কে চাকমা, এয়ারপোর্ট-র ডাইরেক্টর কে সি মিনা সহ অন্যরা। যার নামে বিমানবন্দর সেই মহারাজার মর্মর মূর্তির আবরণ উন্মোচন করে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, ত্রিপুরা সরকার চায় আগামী প্রজন্ম-র মানসিকতা যাতে সুন্দর পরিবেশে গড়ে উঠে।

ক্রীড়া, কৃষি, পরিবহণ সহ সব দপ্তরে সব দিকে সর্বাঙ্গীণ বিকাশের চেষ্টা করা হচ্ছে। বাইরের থেকে লোকজন এসে এমবিবি বিমানবন্দরের প্রসংসা করেন। প্রতিদিন রাজ্য থেকে ৩০-৩২ টি বিমান চলাচল করছে। প্রায় ৪ হাজার লোক যাতায়াত করছে। সেটা কোনদিন ভাবা যায় না। আগে আগরতলার কথা বললে বাইরের মানুষ জিজ্ঞেস করতো এটা কোথায়? মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দৌলতে এখন ত্রিপুরা দেশের মানচিত্রে উজ্জল নক্ষত্রের মতো জ্বলছে।

অনুষ্ঠানে পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, বিজেপি সরকার গঠনের পরে জাতি-জনজাতির মধ্যে মিলনের যে বন্ধন সেটাকে আরও সুদৃঢ় করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। মহারাজা বীর বিক্রম ছিলেন আধুনিক ত্রিপুরার রূপকার। ১৯৭১ সালের যুদ্ধে এই বিমানবন্দর বিশাল ভূমিকা পালন করেছে। বীর বিক্রমকে নতুন প্রজন্ম এবং আগামী দিনের প্রজন্ম যাতে স্মরণে রাখতে পারে সেজন্য পরিবহণ দপ্তরের ক্ষুদ্র প্রয়াস। উল্লেখ্য পরিবহণ দপ্তরের উদ্যোগেই বসানো হয়েছে এই মূর্তিটি।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service