2024-09-20
agartala,tripura
খেলা

টানা ২ বার পিএসএল চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স

জনতার কলম ওয়েবডেস্ক :- ইতিহাসের পুনরাবৃত্তি ঘটিয়ে পাকিস্তান সুপার লিগের খেতাব ধরে রাখে লাহোর।শাহিন আফ্রিদিরা টানা ২ বার পিএসএল চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়েন। গতবছর পাকিস্তান সুপার লিগের ফাইনালে রিজওয়ানের মুলতান সুলতানসকে ৪২ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শাহিন আফ্রিদির লাহোর। এবারও পিএসএলের খেতাবি লড়াইয়ে মুখোমুখি হয় দু’দল। এবার মাত্র ১ রানের ব্যবধানে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে খেতাব হাতে তোলেন আফ্রিদিরা।উল্লেখযোগ্য বিষয় হল, এবছর পাকিস্তান সুপার লিগের প্রথম ম্যাচে মুলতান সুলতানসকে ১ রানের ব্যবধানে হারিয়ে অভিযান শুরু করে লাহোর কালান্দার্স। ফাইনালে সেই মুলতানের বিরুদ্ধে ১ রানে জিতেই অভিযান শেষ করে তারা।

ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন অব্দুল্লা শফিক। তিনি ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৫ রান করে আউট হন। শেষবেলায় মাত্র ১৫ বলে ৪৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে নট-আউট থাকেন শাহিন আফ্রিদি। মারকাটারি ইনিংসে তিনি ২টি চার ও ৫টি ছক্কা মারেন।এছাড়া ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩০ রান করেন মির্জা বেগ। ৩৪ বলে ৩৯ রান করেন ফখর জামান। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। স্যাম বিলিংস ৯ ও সিকন্দর রাজা ১ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি এহসান হাফিজ। ২ রান করে নট-আউট থাকেন ডেভিড ওয়াইজ।

মুলতানের হয়ে ২৪ রানে ৩টি উইকেট নেন উসামা মীর। ১টি করে উইকেট নিয়েছেন আনোয়ার আলি, ইসানউল্লাহ ও খুশদিল শাহ। উইকেট পাননি কায়রন পোলার্ড।

জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৯ রানে আটকে যায়। জয়ের জন্য শেষ বলে চার রান দরকার ছিল মুলতানের। ৩ রান নিয়ে ম্যাচ টাই করার চেষ্টায় রান-আউট হন খুশদিল।দল হারায় ব্যর্থ হয় রিলি রসউয়ের লড়াকু হাফ-সেঞ্চুরি। তিনি ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫২ রান করেন। ২৩ বলে ৩৪ রান করেন রহম্মদ রিজওয়ান। তিনি ৫টি চার মারেন। এছাড়া উসমান খান ১৮, কায়রন পোলার্ড ১৯, টিম ডেভিড ২০, খুশদিল শাহ ২৫, আনোয়ার আলি ১ ও আব্বাস আফ্রিদি ১৭ রান করেন।

শাহিন আফ্রিদি ৪ ওভারে ৫১ রান খরচ করলেও ৪টি উইকেট দখল করেন। ২৬ রানে ২টি উইকেট নেন রশিদ খান। ১টি উইকেট নিয়েছেন ডেভিড ওয়াইজ। লাহোর কালান্দার্স প্রথম দল, যারা পরপর ২ বার পিএসএল চ্যাম্পিয়ন হয়। এর আগে কোনও দল একবার পিএসএল চ্যাম্পিয়ন হয়ে পরের মরশুমে তাদের খেতাব ধরে রাখতে পারেনি।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service