2024-09-19
agartala,tripura
রাজ্য

প্রথমবারের মত ত্রিপুরা সফর করলেন বি এস এফের ডিরেক্টর জেনারেল ##

ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনীর দায়িত্ব গ্রহণ করার পর প্রথম ত্রিপুরা সফরে এলেন বি এস এফের ডিরেক্টর জেনারেল বিবেক কুমার জোহরী । মঙ্গলবার সোনামুড়ার কাটা তারবিহীন এলাকাগুলি ঘুরে দেখেন তিনি । সুনামুড়া স্থিত ভারত বাংলাদেশ সীমান্তের ধনপুর, তারাপুকুর, সোনাপুকুর ,শাহপুর, এন সি নগর সহ বেশ কিছু সীমান্ত এলাকা পরিদর্শন করেন তিনি । কথা বলেন বি এস এফের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে । খোঁজ নেন সীমান্ত এলাকার বর্তমান পরিস্থিতির । উল্লেখ্য, সোনামুড়ার শহর এলাকার ১২ কিলোমিটার সীমান্ত এলাকায় এখনো কাটা তারের বেড়া দেওয়া হয়নি । এই নিয়ে দিল্লি এবং ঢাকার সঙ্গে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে । এদিন ডি জির
সফর সঙ্গী ছিলেন বি এস এফের উত্তর পূর্বাঞ্চলীয় অতিরিক্ত ডিরেক্টর জেনারেল সঞ্জীব কুমার সিং । এছাড়াও ছিলেন ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল সুলেমান ইয়াস কুমার মিঞ্জ, ডি আই জি (অপ্স) মহেশ চন্দ্র শর্মা । নেতৃত্বে ছিলেন বি এস এফের ১৪৫ নং ব্যাটেলিয়নের কমান্ডেন্ট গণেশ কুমার।

মঙ্গলবার বেলা বারটা আটাশ মিনিটে বি এস এফের ডিরেক্টর জেনারেল(ডিজি) বিবেক কুমার জোহরীকে নিয়ে নিপকোর মনারচক তাপবিদ্যুৎ কেন্দ্রের হেলি প্যাডে অবতরণ করে বি এস এফের বিশেষ চপার । সেখান থেকে বিশাল এসকর্ট করে ডিজিকে নিয়ে যাওয়া হয় ধনপুর বিওপিতে। সেখানে বিএসএফের ১৪৫ নং ব্যাটেলিয়নের অভিবাদন গ্রহণ করেন ডিজি। তার পর থেকে শুরু হয় ভারত বাংলাদেশ সীমান্ত সফর। তার পর ডিজিকে নিয়ে আসা হয় বলের ডেপার দীপক বিওপিতে যেখানে একজন কমান্ডেন্টকে গাড়ী চাপা দিয়ে মেরে ছিল গরু পাচারকারীরা। সেখানে দেশের নিরাপত্তার জন্য শহীদ কমান্ডেন্ট দীপক মণ্ডলের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ডিজি।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service