2024-09-20
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে বিক্ষোভ মিছিল করে পরিবহন কমিশনারের নিকট গণডেপুটেশন সিআইটিইউ-র

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও রাজধানীতে মিছিল করে পরিবহণ কমিশনারের কাছে স্মারকলিপি জমা দিল অল ইন্ডিয়া রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশন ত্রিপুরা শাখা।রাজ্যের সড়ক পরিবহণ শ্রমিকদের জরুরি দাবি আদায়ের জন্য বৃহস্পতিবার পথে নামে শ্রমিকরা। এদিন রাজধানীর পুরনো মোটরস্ট্যান্ড থেকে মিছিল করে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে।

এতে বিভিন্ন জায়গা থেকে আসা পরিবহণ শ্রমিকরা অংশ নেন। শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে মিছিল। নেতৃত্বে ছিলেন শ্রমিক নেতা মানিক দে, শঙ্কর প্রসাদ দত্ত, অমল চক্রবর্তী, তপন দাস সহ অন্যরা। এদিন মিছিল শেষে তারা ১১ দফা দাবিতে ডেপুটেশন দেয় পরিবহণ কমিশনারের কাছে।

তাদের দাবির মধ্যে রয়েছে পরিবহনের ক্ষেত্রে আরোপ করা সমস্ত প্রকার বর্ধিত ট্যাক্স ও ফি অবিলম্বে প্রত্যাহার,পরিবহন বীমার মাশুল কমাতে পরিবহন দপ্তরকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, রাস্তায় চলে না এমন যানবাহনগুলির উপর জমাকৃত ট্যাক্স এককালীন মকুবের ব্যবস্থা,তথাকথিত মিটার লাগানোর নামে অটো শ্রমিকদের হয়রানি বন্ধ করা, টি আর টি সিকে পুনরুজ্জীবিত করতে নূতন গাড়ির সংখ্যা বাড়ানো, কর্মচারীদের সমস্ত বকেয়া মিটিয়ে দেওয়ার দাবি জানায় তারা। দাবি জানানো হয়েছে ন্যায় সংহিতা আইন কার্যকরি করার নামে পরিবহন শ্রমিকদের উপর জেল-জরিমানা এবং হয়রানি ও নির্যাতন বন্ধ করা

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service