2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য শিক্ষা

১০ দফা দাবিতে শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ সংগঠিত করেন ত্রিপুরা মিড-ডে-মিল ওয়ার্কার্স ইউনিয়ন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রতি মাসের প্রথম সপ্তাহে বেতন মিটিয়ে দেওয়া, ১০ মাসের পরিবর্তে ১২ মাসের বেতন, বাজারে দ্রব্য মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গতি রেখে বেতন বৃদ্ধির দাবি সিআইটিইউ অনুমোদিত ত্রিপুরা মিড-ডে-মিল ওয়ার্কার্স ইউনিয়নের। সোমবার এসব সহ ১০ দফা দাবিতে আন্দোলনে নামে সংগঠন। এদিন রাজধানীর অফিস লেন শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ সংগঠিত করেন কর্মীরা।

উপস্থিত ছিলেন শ্রমজীবী মহিলা নেত্রী পাঞ্চালী ভট্টাচার্য, শ্রমিক নেতা সমর চক্রবর্তী, তপন দাস, ইউনিয়নের রাজ্য সম্পাদিকা মনিকা দত্ত রায় সহ অন্যরা।সোমবার শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ দেখায়। পরে বুনিয়াদী শিক্ষা দপ্তরের অধিকর্তার কাছে ডেপুটেশনও দেয়। ত্রিপুরা মিড-ডে-মিল ওয়ার্কার্স ইউনিয়নের নেতৃত্ব সহ কর্মী সমর্থকরা এদিন প্রথমে মিছিল করে শিক্ষা ভবনের সামনে যায়।

তারপর তারা শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। সেখান থেকে এক প্রতিনিধি দল অধিকর্তার সঙ্গে দাবি গুলি নিয়ে সাক্ষাৎ করে। ত্রিপুরা মিড-ডে-মিল ওয়ার্কার্স ইউনিয়নের। ত্রিপুরা মিড-ডে-মিল ওয়ার্কার্স ইউনিয়নের রাজ্য সম্পাদিকা বলেন, মিড ডে মিল কর্মীর স্কুলে ৫-৬ ঘণ্টা কাজ করে মাসে মাত্র আড়াই হাজার টাকা পান। তাই এই বেতন যাতে বাড়ানো হয়। বিজেপি শাসিত অন্য রাজ্যে বেতন বৃদ্ধি করা হলেও ত্রিপুরায় ব্যতিক্রম। ছাঁটাই করে দেওয়া হচ্ছে এই কর্মীদের।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service