2024-09-19
agartala,tripura
খেলা

১০০০ গোলের ঠিকানায় তাকিয়ে রোনালদো

জনতার কলম ওয়েবডেস্ক :- কদিন আগেই চালু করা নিজের ইউটিউব চ্যানেলে এই লক্ষ্যের কথা জানান রোনালদো। সাবেক সতীর্থ রিও ফার্ডিনান্ডের সঙ্গে আড্ডার ঘরানায় তার একটি সাক্ষাৎকার প্রকাশিত হয় বুধবার। তিনি বললেন, সেখানে রোনালদো ধারণা করেছেন, ৪১ বছর বয়সের মধ্যে ১০০০ গোলের মাইলফলকের দেখা পেতে পারেন, ‘আমি ১০০০ গোল করতে চাই।

চোটে না পড়লে এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি এটা চাই। ফুটবলে তাড়া করার জন্য এটাই আমার কাছে সেরা মাইলফলক। প্রথমে ৯০০ গোল, তারপর আমার চ্যালেঞ্জ হলো ১০০০ গোল করা।’ ফার্ডিনান্ডের সঙ্গে খোলামনে কথা বলেছেন রোনালদো।

প্রমাণের প্রসঙ্গে অট্টহাসিতে ফেটে পড়েন ফার্ডিনান্ড। গোলের মাইলফলক গড়া অনেক কিংবদন্তি ফুটবলারের গোলের হিসাব নিয়ে বিতর্ক আছে। রোনালদোর ইঙ্গিত হয়তো সেদিকেই।

ফার্ডিনান্ড সেটিই নিশ্চিত করতে বললেন, “তুমি পেলের কথা বলছো… (আলফ্রেদো) দে স্তেফানো, ইউসেবিওর কথা বলছো…”, তার কথা শেষ করতে না দিয়ে রোনালদো ব্যাখ্যা করেন নিজের কথার।

“শুনুন, তাদের সবার প্রতি সবটুকু সম্মান আমার আছে। আমার সব গোলের ভিডিও আছে। আরও গোল যদি চান, অনুশীলন থেকেও দেখাতে পারি। লোকের কাছে পরে আমি প্রমাণ দেখাতে পারি। তাদের কাকে বেশি পছন্দ বা তারা কাকে সেরা মনে করেন, এসব ভাবনাকে পাত্তা দেই না আমি।”

১ হাজার ছুঁতে কতদিন খেলতে হবে, ৪১ বছর বয়স পর্যন্ত নাকি আরও বেশি, সেই প্রশ্ন তুললেন ফার্ডিনান্ড। রোনালদোর অবসর ভাবনা নিয়েও কথা হলো। ৩৯ বছর বয়সী তারকা বললেন, তার শেষ এখনও অনেক দূরের পথ।

“জানি না, কোথায় আমার শেষ হবে। অনেক দিন ধরে খেলতে থাকলে অনেক কিছু শেখাও হয়ে যায়। আমি একটা ব্যাপার শিখেছি, তা হলো বর্তমানকে উপভোগ করা। কাল কী হবে, কে জানে!।”

“আমি জানি, এখনও ভালো অনুভব করছি। যেদিন আমার মনে হবে যে কিছু করতে পারছি না… শুনুন, সেদিন ব্যাগ গুছিয়ে নেব এবং দূরে সরে যাব। তবে সেই দিনটি এখনও দূরে আছে।”

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service