2024-09-19
agartala,tripura
খেলা

স্কটল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া বিশ্ব রেকর্ড, প্রথম ম্যাচে সাত উইকেটে জয় 

 

জনতার কলম ওয়েবডেস্ক :- স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাওয়ারপ্লে চলাকালীন বিশ্ব রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি রান করা দল হয়ে উঠেছে অস্ট্রেলিয়া। বুধবার ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভেঙে দিল অস্ট্রেলিয়া। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ারপ্লেতে ওয়েস্ট ইন্ডিজ দল ৯২ রান করেছিল।প্রথমে ব্যাট করে স্কটল্যান্ড অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের লক্ষ্য দেয়, যা অস্ট্রেলিয়া মাত্র ৯.৪ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে অর্জন করে।

১৫৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ট্রাভিস হেড ও মিচেল মার্শের উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। তবে অভিষেক ম্যাচ খেলতে থাকা ফ্রেজার খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। ট্র্যাভিস হেড পাওয়ারপ্লেতে ২২ বলে ৭৩ রান করেন, সেই সময় তিনি ১২ চার এবং ৪ ছক্কা মেরেছিলেন। যেখানে মিচেল মার্শ ১১ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় উইকেটে দুজনের মধ্যে ১১৩ রানের জুটি গড়ে ওঠে।

অস্ট্রেলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান মিচেল মার্শ ১২ বলে ৩৯ রান করে আউট হন। তাকে আউট করেন মার্ক ওয়াট। ২৫ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন ট্র্যাভিস হেড। তাকেও প্যাভিলিয়নের পথ দেখান মার্ক ওয়াট। জোশ ইংলিশ ১৩ বলে অপরাজিত ২৭ রান এবং মার্কাস স্টাইনিস ৮ রান করেন। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে ৬২ বল বাকি থাকতে জিতেছে, যা বলের দিক থেকে অস্ট্রেলিয়ার তৃতীয় বৃহত্তম জয়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service