2024-09-19
agartala,tripura
রাজ্য

সারা রাজ্যে ৫১ টি বেঞ্চে ১৪ সেপ্টেম্বর বসবে জাতীয় লোক আদালত

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সারা রাজ্যে ৫১ টি বেঞ্চে ১৪ সেপ্টেম্বর বসবে জাতীয় লোক আদালত। চলতি বছরের তৃতীয় লোক আদালত এটি। লোক আদালতে বিভিন্ন মামলা নিস্পত্তির জন্য উঠবে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে একথা জানান ত্রিপুরা আইন সেবা কর্তৃপক্ষের সদস্য সচিব ঝুমা দত্ত চৌধুরী। ত্রিপুরা হাইকোর্ট ছাড়াও রাজ্যের সব জেলা এবং মহকুমা আদালত চত্বরে সরকারি ছুটির দিনে তৃতীয় জাতীয় লোক আদালত বসবে।

মোট ৫১ টি বেঞ্চে ২৩,৯৯৪ টি মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে। এর মধ্যে মামলা পূর্ববর্তী বিরোধ সংক্রান্ত ৩,৯২০ টি এবং আদালতে বিচারাধীন ২০,০৭৪ টি মামলা রয়েছে। জাতীয় লোক আদালতে মোটর দুর্ঘটনায় ক্ষতিপূরণ মামলা ৩৭০ টি, ব্যাংক ঋণ পরিশোধ সংক্রান্ত ৩,২০৫ টি মামলা, আপোষযোগ্য ফৌজদারি বিরোধের ১৭,৭৭৭ টি মামলা, বৈবাহিক বিরোধের ২৮৬ টি মামলা, চেক বাউন্স সংক্রান্ত ১৬০১ টি মামলা, চাকরি সংক্রান্ত বিষয় ১১টি এবং দেওয়ানি সংক্রান্ত ১৬ টি মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে।

এরমধ্যে ত্রিপুরা উচ্চ আদালতে একটি বেঞ্চ বসবে। এই বেঞ্চে ৩১ টি মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে। আগরতলা আদালত চত্বরে লোক আদালতে সবচেয়ে বেশি ১১টি বেঞ্চ বসবে। সাংবাদিক সম্মেলনে একথা জানান ত্রিপুরা আইন সেবা কর্তৃপক্ষের সদস্য সচিব ঝুমা দত্ত চৌধুরী। তিনি জানান, মামলার উভয় পক্ষকে ইতি মধ্যে নোটিস জারি করা হয়েছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service