2024-10-16
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

সরকার ও মুখ্যমন্ত্রীকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কংগ্রেস : পর্যটনমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীকে কালিমালিপ্ত করার প্রয়াস নিয়েছেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ। সুদীপ বর্মণ বিভ্রান্তি মূলক বক্তব্য রেখেছেন সিজা হাসপাতালকে জায়গা দেওয়া নিয়ে। রবিবার মহাকরণে সাংবাদিক সম্মেলনে সুদীপ বাবুর অভিযোগ খণ্ডন করে একথা বললেন পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

রাজধানীর অদূরে বনিক্য চৌমুহনী এলাকায় অবস্থিত প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের ৭০ কানি জায়গা এনওসি-র মাধ্যমে বেসরকারি সিজা হাসপাতালের নামে অ্যালটমেন্ট দেওয়ার জন্য পাকাপোক্ত ভাবে বন্দোবস্ত করা হয়েছে। অভিযোগ করেন মন্ত্রীসভাকে না জানিয়ে প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের জমি হস্তান্তর করা হচ্ছে।

রবিবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন বিধায়ক সুদীপ রায় বর্মণ। কংগ্রেস বিধায়কের অভিযোগ খণ্ডন করে এদিন বিকেলে মহাকরণে সাংবাদিক সম্মেলন করেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। সঙ্গে ছিলেন স্বাস্থ্য সচিব কিরণ গিত্যে। সাংবাদিক সম্মেলনে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, রাজ্য সরকারের একটা নীতি রয়েছে।

তাহলে কেউ যদি বিনিয়োগ করতে চায় কৃষি, শিল্প কিংবা স্বাস্থ্য ক্ষেত্রে সে ক্ষেত্রে জমি দিতে কোন আপত্তি নেই। সরকারের নীতি অনুযায়ী যদি কোন বিনিয়োগ কারীকে জমি দিতে হয় তাহলে টেন্ডারের কোন প্রয়োজন নেই। মন্ত্রী জানান ২০২৩ সালের ডিসেম্বর মাসে রাজ্য সরকারের কাছে আগ্রহ প্রকাশ করে মণিপুরের সিজা ত্রিপুরায় হাসপাতাল খুলতে চায়।

সুশান্ত চৌধুরী বলেন, বিধায়ক সুদীপ রায় বর্মণকে যারা তথ্য দিয়েছেন তারা সঠিক তথ্য দিতে পারেননি। সিজা পশ্চিম জেলার জেলা শাসককে প্রথমে চিঠি লিখেছে জমির জন্য ত্রিপুরায় হাসপাতাল খোলার আগ্রহ প্রকাশ করে। আগামী কয়েক বছরে ৯০০ কোটি টাকার বিনিয়োগ সিজা ত্রিপুরায় করবে বলে জানিয়েছে। এটা প্রাথমিক ভাবে আলোচনা হয়েছে।

পর্যটনমন্ত্রী জানান, প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের অধিকর্তা চাইলেই এন ও সি দিতে পারবে না। এটা সচিব হয়ে মন্ত্রীর কাছে যায়, ফের সচিব হয়ে অধিকর্তার কাছে আসে। এর পরে জেলা শাসক , রাজস্ব দপ্তর হয়ে মন্ত্রীসভায় এনিয়ে আলোচনার মাধ্যমে অনুমোদন আসে। কিন্তু যারা সুদীপ বাবুকে খবর দিয়েছেন তারা হয়তো এই প্রক্রিয়া সম্পর্কে জানেন না। মন্ত্রী জানান এনওসির অর্থ এই নয়, জমি কোন সংস্থাকে দিয়ে দেওয়া হয়েছে। সুশান্ত বাবু মন্তব্য করেন সরকার ও মুখ্যমন্ত্রীকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা করা হয়েছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service