2024-09-19
agartala,tripura
ধর্ম রাজনৈতিক রাজ্য

সনাতন ধর্মাবলম্বীদের অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মকে সুরক্ষিত রাখতে হবে : যোগী আদিত্যনাথ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সনাতন ধর্ম সকল ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করতে শেখায়। সনাতন ধর্মাবলম্বীদের অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মকে সুরক্ষিত রাখতে হবে। মোহনপুর মহকুমার বড়কাঁঠালে নবনির্মিত সিদ্ধেশ্বরী মন্দিরের উদ্বোধন করে একথা বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন ত্রিপুরার সার্বিক উন্নয়নে ডাবল ইঞ্জিনের সরকার দ্বিগুণ গতিতে এগিয়ে চলছে।

ত্রিপুরা সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলেই এখানে উন্নয়নের অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। সোমবার এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্যদিয়ে সিদ্ধেশ্বরি মন্দিরের উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ছাড়াও রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, লোকসভার সাংসদ বিপ্লব কুমার দেব, রাজ্যসভার সাংসদ রাজীব ভট্টাচার্য, এমডিসি প্রদ্যুৎ কিশোর দেববর্মন, বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় সহমন্ত্রী ডক্টর শচীন্দ্রনাথ সিনহা, পদ্মশ্রী শান্তি রঞ্জন মহারাজ, মোহন্ত গয়ামনি মহারাজ্‌ মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, সুশান্ত চৌধুরী, শুক্লাচরণ নোয়াতিয়া, বিকাশ দেববর্মা সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে আলোচনা করতে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, সমগ্র দেশের মধ্যে এক লক্ষ্যের অধিক গ্রামে স্কুল চালাচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ। শ্রী রাম বনবাসী কল্যাণ আশ্রমের মাধ্যমেও জনজাতি ছাত্রাবাস চালানো হচ্ছে। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদ নিজের কাজকর্মের প্রচার করে না। তিনি বলেন, সনাতন ধর্ম সকল ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করতে শেখায়। সনাতন ধর্মাবলম্বীদের অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মকে সুরক্ষিত রাখতে হবে। অনুষ্ঠানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা আশা ব্যক্ত করেন, সিন্ধেশ্বরী মায়ের মন্দির আগামী দিনে পর্যটন কেন্দ্র হয়ে উঠবে।

একটা সময় ত্রিপুরা রাজ্যে উশৃঙ্খলতার পরিবেশ ছিল। রাজ্যে বর্তমান সরকার প্রতিষ্ঠার পর শান্তি ফিরে এসেছে। তিনি আরও বলেন, বিগত ৩৫ বছর ত্রিপুরায় নাস্তিকের পরিবেশ তৈরি হয়েছিল। কিন্তু বর্তমান সরকার প্রতিষ্ঠা হওয়ার পরে রাজ্যে একটা আস্তিকের পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে। তিনি বলেন, ভগবানের প্রতি আস্থা ও বিশ্বাস রাখতে হবে। চিত্ত রঞ্জন মহারাজের প্রিচালনায় রাজ্যে ২৫ টি আশ্রম রয়েছে। এদিন অনুষ্ঠানে প্রচুর মানুষ অংশ নেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service