2024-09-20
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

শ্রমিক স্বার্থে ১২ দফা দাবির ভিত্তিতে শহরে বিক্ষোভ মিছিল ও সভা সংঘটিত করলো সি আই টি ইউ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ভারত বাসী লোকসভা নির্বাচনে বিজেপির নীতির বিরুদ্ধে পরিষ্কার পরিচ্ছন্ন রায় দিয়েছেন। বিজেপিকে ছোট করে দিয়েছে। কিন্তু তৃতীয় বারের মতো সরকারে এসে বিজেপি একই কায়দায় তাদের নিতিগুলি কার্যকর করতে শুরু করেছে। দেশে ঠিকা শ্রমিকের নামে মানুষের উপরে অত্যাচার চলছে। ১৭-১৮ ঘণ্টা কাজ করিয়ে মজুরি দেয় খুব কম।

কেন্দ্র রাজ্যের সরকার এসব করছে। এই অভিযোগ করলেন সি আই টি ইউর রাজ্য সভাপতি মানিক দে। তিনি জানান এর বিরুদ্ধে সকল অংশের মানুষকে ঐক্যবদ্ধ করে রাস্তায় নামানোর সিদ্ধান্ত হয়েছে। এই কর্মসূচীর অঙ্গ হিসেবে বুধবার আগরতলা শহরে হয় বিক্ষোভ মিছিল- সভা।

এদিন রাজধানীর অফিস লেন সি আই টি ইউ অফিসের সামনে থেকে বের হয় মিছিল। স্লোগান সোচ্চার মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে ওরিয়েন্ট চৌমুহনীতে সভায় মিলিত হয়। কর্মসূচীতে ছিলেন শ্রমিক নেতা মানিক দে, পাঞ্চালী ভট্টাচার্য সহ অন্যরা।

তাদের ১২ দফা দাবির মধ্যে রয়েছে শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম কোড বাতিল, ঢালাও বেসরকারীকরন প্রক্রিয়া বন্ধ,ঠিকাদারী কাজে শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত করা, প্রকল্প কর্মীদের পেনশন গ্র্যাচুয়িটি সহ সকল সামাজিক নিরাপত্তা দেওয়ার।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service