2024-09-19
agartala,tripura
বিশ্ব রাজনৈতিক

শেখ হাসিনার বিরুদ্ধে ৪০টি হত্যা মামলা, ভারত থেকে সম্ভব হচ্ছেনা শেখ হাসিনাকে গ্রেপ্তারের 

জনতার কলম ওয়েবডেস্ক :- বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভ্যুত্থানের পর তিনি ভারতে আশ্রয় নিয়েছেন। নোবেল বিজয়ী মোহাম্মদ ইউনূসের নেতৃত্বে সেখানে অন্তর্বর্তী সরকার গঠন করা হলেও সরকার গঠনের পর থেকে সাবেক প্রধানমন্ত্রীসহ তার সাবেক মন্ত্রিসভার সদস্য ও পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মামলা করা হচ্ছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে ৪০টি হত্যা মামলা হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যার অভিযোগে সাতটি, অপহরণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মিছিলে হামলার অভিযোগে একটি মামলা রয়েছে।

শেখ হাসিনা ও তার সাবেক মন্ত্রিসভার সদস্যসহ শীর্ষ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার আরও অন্তত পাঁচটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এভাবে তার বিরুদ্ধে মামলার সংখ্যা বেড়ে ৪৯ হয়েছে।

ডেইলি স্টার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনা ও তার সাবেক সহযোগীদের বিরুদ্ধে পাঁচটি মামলার মধ্যে তিনটি ঢাকায় এবং দুটি মামলা নরসিংদী ও বগুড়ায় নথিভুক্ত করা হয়েছে। যদিও বাংলাদেশ নতুন অন্তর্বর্তী সরকার এখন পর্যন্ত তার ঠিক ঠাক খোঁজ বা ভারতের বিরুদ্ধে ক্ষমতা দেখিয়ে শেখ হাসিনাকে বাংলাদেশে ফেরাতে পারেননি।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service