2024-09-19
agartala,tripura
রাজ্য শিক্ষা

শিক্ষক ছাড়া কোন ছাত্র শিক্ষিত হতে পারে না, শিক্ষকদের শিক্ষাদানে ত্রিপুরার ছেলে-মেয়েরা আগামী দিনে আরও সুনাম অর্জন করবে : শান্তনা 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- একজন শিক্ষককে অনেক কঠিন ও গুরু দায়িত্ব পালন করতে হয়। একজন আদর্শ শিক্ষক ছাড়া কোন ব্যক্তি তাঁর জীবন গঠন করতে পারে না। শিক্ষক দিবসের রাজ্যভিত্তিক অনুষ্ঠানে একথা বললেন শিল্প- বাণিজ্য দপ্তরের মন্ত্রী সান্ত্বনা চাকমা। প্রতিবছর ৫ আগস্ট শিক্ষক দিবস উদযাপন করা হয়। রাজ্যেও হয় সরকারি ভাবে অনুষ্ঠান। এবছর ৬৩ তম শিক্ষক দিবস পালন করা হয়।

বৃহস্পতিবার বিদ্যালয় শিক্ষা দপ্তরের উদ্যোগে হয় রাজ্যভিত্তিক শিক্ষক দিবসের অনুষ্ঠান আগরতলা টাঊন হলে। অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে শিল্প বাণিজ্যমন্ত্রী সান্ত্বনা চাকমা বলেন, শিক্ষক ছাড়া কোন ছাত্র শিক্ষিত হতে পারে না। শিক্ষকরা যেভাবে শিক্ষাদান করে যাচ্ছেন এতে ত্রিপুরার ছেলে- মেয়েরা আগামী দিনে আরও সুনাম অর্জন করবে।

তিনি আশা ব্যক্ত করেন শিক্ষার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও ত্রিপুরা এগিয়ে যেতে পারবে। নতুন প্রজন্ম যাতে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যেতে পারে সেলক্ষে যাতে কাজ করা হয়। এ জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হবে। এদিন অনুষ্ঠানে পণ্ডিত ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর সম্মাননা দেওয়া হয় বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ হরেকৃষ্ণ আচার্য, বিশিষ্ট সমাজসেবী দীপক ভট্টাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ বন্দনা চৌধুরী বর্মণকে।

এদিন ৩৪ জন শিক্ষ- শিক্ষিকাকেও সম্মাননা প্রদান করা হয় অনুষ্ঠানে। এছাড়া ১৪ টি বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয়ের পুরষ্কার দেওয়া হয়। উপস্থিত ছিলেন শিল্প ও বাণিজ্য দপ্তরের মন্ত্রী ছিলেন মন্ত্রী সান্তনা চাকমা ছাড়াও শিক্ষা দপ্তরের বিশেষ সচিব রেভেল হেমেন্দ্র কুমার, মধ্যশিক্ষা দপ্তরের অধিকর্তা এন সি শর্মা, উচ্চশিক্ষা অধিকর্তা অনিমেষ দেববর্মা, রাজ্য শিক্ষা গবেষণা ও প্রশিক্ষণ পর্ষদের অধিকর্তা সহ অন্যরা।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service