2024-09-20
agartala,tripura
রাজ্য

শারদীয় উৎসবের সময় ক্লাবগুলিতে ডিজে সংস্কৃতি বন্ধ করার দাবিতে সরব হলো বাংলা সংস্কৃতি বলয়  আগরতলা সংসদ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বাংলা সংস্কৃতি বলয় আগরতলা সংসদের তরফে ডেপুটেশন দেওয়া হয় তথ্য সংস্কৃতি দপ্তরের অধিকর্তার কাছে। এদিন সংগঠনের তরফে অধিকর্তার সঙ্গে সাক্ষাৎ করে দাবি সনদ তুলে দেওয়া হয়। শারদীয় উৎসবের সময় ক্লাবগুলিতে ডিজে সংস্কৃতি বন্ধ করার দাবি জানান তারা। বাংলা সংস্কৃতি বলয় আগরতলা সংসদের অনুরধ জানায় জাতীয় সম্প্রীতির রঙিন বুনন পুনরুদ্ধারের জন্য কার্যকর ভূমিকা নেওয়ার।

ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি বিভাগ আগরতলা শহরের ক্লাবগুলির মধ্যে শারদীয় উৎসবকে কেন্দ্র করে মন্ডপ সজ্জা, প্রতিমা ডিজাইন, পরিবেশ বজায় রাখা, আলোকসজ্জা ইত্যাদি বিষয়ে স্বাস্থ্যকর প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়াও তথ্য সংস্কৃতি দপ্তর “দশমী যাত্রা” কার্নিভালের আয়োজন করে থাকে। নির্বাচিত ক্লাবগুলিকে পুরস্কৃত করে। সোমবার সংগঠনের আগরতলা সংসদের কার্যকরী কমিটির সদস্য পার্থ মজুমদার জানান, ভারতীয় সনাতনী সংস্কৃতির পরিপন্থি ডি জে সংস্কৃতি। যা কিনা আমাদের সংস্কৃতির সঙ্গে যায় না।

তিনি জানান অধিকর্তার কাছে অনুরোধ রাখা হয়েছে ক্লাব গুলিকে যেন উৎসাহিত করা হয় ভারতীয় সংস্কৃতির ধারা বহন করে নিয়ে যাওয়ার জন্য। আগামী দিনে সংগঠন, মহিলা কমিশন , আরক্ষা দপ্তর, পুর নিগমের কাছে আবেদন রাখা হবে ক্লাব গুলির কাছে সেই বার্তা নিয়ে যাওয়ার জন্য। তাদের দাবি একটাই সার্বজনীন উৎসবে যা ডি জে সংস্কৃতিকে যেন উৎসাহিত করা না হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service