2024-09-19
agartala,tripura
রাজ্য

রাজ্য সরকার প্রধানমন্ত্রী আদর্শ গ্রাম যোজনা প্রকল্পে কেন্দ্রীয় সরকার থেকে মোট ২৫.৬০ লক্ষ টাকা পেয়েছে : তপশিলি জাতি কল্যাণমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-  রাজ্যে গত তিনটি অর্থবর্ষে রাজ্যে মোট ৩২টি তপশিলি জাতি অধ্যুষিত গ্রামকে প্রধানমন্ত্রী আদর্শ গ্রাম যোজনার আওতায় আনা হয়েছে। এই সময়ে রাজ্য সরকার প্রধানমন্ত্রী আদর্শ গ্রাম যোজনা প্রকল্পে কেন্দ্রীয় সরকার থেকে মোট ২৫.৬০ লক্ষ টাকা পেয়েছে। আজ রাজ্য বিধানসভায় বিধায়ক সুদীপ রায় বর্মণ এবং বিধায়ক নয়ন সরকারের লিখিত প্রশ্নের উত্তরে তপশিলি জাতি কল্যাণমন্ত্রী সুধাংশু দাস এ তথ্য জানান।

তপশিলি জাতি কল্যাণমন্ত্রী শ্রীদাস জানান, কেন্দ্রীয় সরকার থেকে প্রাপ্ত অর্থ দিয়ে রাজ্যের তপশিলি জাতি অধ্যুষিত গ্রামগুলির জন্য ভিলেজ ডেভেলপমেন্ট প্ল্যান, সমীক্ষা ও প্রচার ইত্যাদি কার্য সম্পাদন করা হয়েছে। রাজ্যে প্রধানমন্ত্রী আদর্শ গ্রাম যোজনায় চিহ্নিত গ্রামগুলি হলো কচুছড়া, মেছুরিয়া, উপেন্দ্রনগর, হুরিজলা, গঙ্গাছড়া, পালাটানা, দুধপুঞ্চুরিনী, মুড়াপাড়া, বীরগঞ্জ, বনবাজার, পহড়মুড়া, ঘিলাতলি, বিষ্ণুপুর, পশ্চিম হাফলং, বড়দোয়াল, পূর্ব নলছড়, কলসীমুড়া, কমলনগর, রাঙ্গামুড়া, রাজনগর, কলাবাড়িয়া, মাধবনগর, বিজয়নগর, দুধপুর, লালজুরি, কুমারঘাট (অংশ), সামরুরপাড়, চন্ডিপুর, বামুটিয়া, লক্ষ্মীলুঙ্গা, লঙ্কামুড়া (অংশ), বিজয়নগর।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service