2024-09-20
agartala,tripura
অপরাধ রাজ্য

রাজ্যে সন্তান বিক্রির অভিযোগের পুরো রিপোর্ট দেওয়ার জন্য মুখ্য সচিবকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ধলাই জেলায় সন্তান বিক্রির অভিযোগের পুরো রিপোর্ট দেওয়ার জন্য মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সামাজিকভাবে আরও সচেতনতা দরকার এধরণের ঘটনা যাতে না হয়। সোমবার সন্তান বিক্রির অভিযোগ নিয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। সম্প্রতি ধলাই জেলার গণ্ডাছড়া মহকুমায় অভাবের তাড়নায় সন্তান বিক্রির অভিযোগ উঠে আসে। এনিয়ে সরব হন বিরোধীরা।

সোমবার এবিষয়ে মুখ্যমন্ত্রীকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, যেদিন এই ঘটনার খবর পেয়েছেন তখন সংশ্লিষ্ট জেলা শাসকের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন শিশুটিকে তাঁর মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বিরোধীদের সমালোচনার জবাব দিতে গিয়ে অভিযোগ করেন পূর্বতন সরকারের সময়ে প্রতিদিন সংবাদপত্রে এধরনের খবর উঠে আসতো। তিনি প্রসঙ্গক্রমে বলেন, ধলাই জেলায় আর্থিক সাহায্য ১০ শতাংশ বেশি করা হয়। সেখানে এধরণের ঘটনা হওয়ার কথা নয়। সামাজিক বিষয়ও থাকতে পারে।

যখনই এধরণের ঘটনা সামনে আসে তখনই প্রশাসনের তরফে ব্যবস্থা নেওয়া হয়। এসবকে বিরোধীদের ইস্যু করার কোন সুযোগ নেই। কারণ বর্তমান সরকার অনেক বেশি সচেতন। তবে এই ঘটনা কেন হল তা বিস্তারিত রিপোর্ট দেওয়ার জন্য মুখ্যসচিবকে বলা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। এদিকে রেমাল নিয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, সরকার রেমাল মোকাবিলায় প্রস্তুত রয়েছে। সব প্রস্তুতি প্রশাসনিক ভাবে নেওয়া হয়েছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service