2024-09-20
agartala,tripura
রাজ্য শিক্ষা

রাজ্যে শিক্ষা ব্যবস্থায় অনেক পরিবর্তন আনা হয়েছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যে শিক্ষা ব্যবস্থায় অনেক পরিবর্তন আনা হয়েছে। নতুন নতুন অনেক গুলি প্রকল্প চালু করা হয়েছে। পড়ুয়াদের উৎসাহ প্রদানের লক্ষ্যে মেধা বৃত্তি চালু করা হয়েছে।রাজধানীর তুলসীবতী স্কুলে কৃতি ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয় সোমবার।

এদিন মহারানী তুলসীবতী স্কুলেই হয় সংবর্ধনা অনুষ্ঠান। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, বিধায়ক তথা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, কর্পোরেটর রত্না দত্ত, উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা এন সি শর্মা, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সহ অন্যরা। এদিন অতিথিরা ছাত্রীদের হাতে সংবর্ধনা তুলে দেন। অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দেশের সার্বিক বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে নয়া জাতীয় শিক্ষা নীতি তৈরি করা হয়েছে । ছাত্র-ছাত্রীদের স্বার্থে বন্দে ত্রিপুরা চ্যানেল চালু করা হয়েছে।

তিনি বলেন, পঠনপাঠনের পাশাপাশি খেলাধুলা করতে হবে। সকলে পড়ালেখায় ভালো হবে এমনটা নয়। নিজের প্রতিভার বহিঃপ্রকাশ করার স্থান হচ্ছে বিদ্যালয়। অনুষ্ঠান ঘিরে পড়ুয়াদের মধ্যে উৎসাহ লক্ষ্য করা যায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service