2024-09-19
agartala,tripura
অপরাধ রাজ্য স্বাস্থ্য

রাজ্যে এইডস সংক্রমণ রুখতে কঠোর নজরদারি রাখতে আরক্ষা প্রশাসনকে নির্দেশ মুখ্যমন্ত্রীর 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যে বাড়ছে এইডস আক্রান্তের সংখ্যা। এইডস সংক্রমণ রুখতে কঠোর নজরদারি রাখার জন্য আরক্ষা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি তা বন্ধে ক্লাব সামাজিক সংস্থা গুলিকে দায়িত্ব নিতে হবে। সোমবার এইডস নিয়ে এক বৈঠকে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। সোমবার মহাকরণে গুরুত্বপূর্ণ বৈঠক ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটির।

বৈঠকে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা ছাড়াও ছিলেন রাজ্য পুলিসের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন, বিভিন্ন জেলার জেলা শাসক সহ প্রশাসনের বিভিন্ন স্তরের আধিকারিকরা। বৈঠকে এইডস রোধে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। পড়ে মুখ্যমন্ত্রী জানান ১৬ থেকে ২৫ বছর বয়সী ছেলে মেয়েরা এইডসে বেশি আক্রান্ত। তাই শিক্ষকদেরকেও দায়িত্ব নেওয়ার জন্য বলা হয়েছে।

তিনি বলেন, দেখা গেছে আসামে এইডস আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। সিকিমে এইডস আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে কম। এইডস-এর সংক্রমণ রুখতে সচেতনতা খুবই গুরুত্বপূর্ণ। প্রেসক্রিপশন ব্যতীত দোকান থেকে সিরিঞ্জ বিক্রয় না করার জন্য বলা হয়েছে। উল্লেখ্য রাজ্যে বর্তমানে এইডস আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে ড্রাগস সেবনের ফলে। বিশেষ করে যুবকদের মধ্যে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service