2024-09-20
agartala,tripura
রাজ্য

রাজ্যেও নতুন এই আইন গুলি কার্যকর করার জন্য ইতিমধ্যে চার হাজারের এর উপর সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে : পশ্চিম জেলা শাসক

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সোমবার থেকে চালু হয়েছে ভারতীয় ন্যায় সংহিতা, ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা ও ভারতীয় সাক্ষ্য অধীনিয়ম আইন। রাজ্যেও নতুন এই আইন গুলি কার্যকর করার জন্য ইতিমধ্যে চার হাজারের এর উপর সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পুরাতন আইন গুলি বেশিরভাগই ছিল ১২০ থেকে ১৬০ বছরে পুরাতন। বিচার প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এই নতুন তিনটি আইন প্রণয়ন করা হয়েছে।

সোমবার জেলা শাসক অফিসের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান, পশ্চিম জেলার জেলা শাসক ডক্টর বিশাল কুমার ও পশ্চিম জেলা পুলিশ সুপার কিরণ কুমার কে। এদিন সাংবাদিক সম্মেলনে তারা জানান তিনটি আইনের বিভিন্ন ধারা সম্পর্কে জনগণকে আইনের সাথে যুক্ত সংশ্লিষ্ট সকলকে অবগত করার জন্য সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে।

বিচার ব্যবস্থার আধুনিকীকরণ, বিচার প্রক্রিয়া তলান্বিত করা ও সুরক্ষা নিশ্চিত করতে প্রায় চার বছর ধরে বিভিন্ন আলাপ আলোচনা শেষে এই আইন গুলি আনা হয়েছে । যাতে করে দ্রুত মামলা নিষ্পত্তির পাশাপাশি নাগরিকদের সুষ্ঠু বিচারের মধ্য দিয়ে সঠিক ন্যায় দেওয়া যায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service