2024-09-19
agartala,tripura
রাজ্য

রাজধানীর জলমগ্ন এলাকাগুলি পরিদর্শন করলেন পশ্চিম জেলার পুলিশ সুপার ডক্টর কিরণ কুমার কে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজধানীর জলমগ্ন এলাকাগুলি পরিদর্শন করলেন পশ্চিম জেলার পুলিশ সুপার ডক্টর কিরণ কুমার কে। তিনি জানান, দুর্গতদের উদ্ধারে পুলিশ, টিএসআর,এনডিআরএফ, এসডিআরএফ এবং আসাম রাইফেলস জওয়ানরা মাঠে রয়েছেন। পুলিশ পরিস্থিতির ওপর নজর রাখছে বলেও জানিয়েছেন পশ্চিম জেলার পুলিশ সুপার। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ এবং ঝাড়খণ্ডের উপর দিয়ে বিস্তৃত একটি নিম্নচাপ অক্ষরেখার দরুন গত শনিবার থেকে রাজ্যে বৃষ্টিপাত জারি রয়েছে।

বৃষ্টিপাতের ফলে রাজ্যের বিভিন্ন নদীগুলিতে জলস্ফীতি দেখা দিয়েছে। বিভিন্ন স্হানের মতো রাজধানী আগরতলাতেও চলছে বৃষ্টিপাত। বৃষ্টিপাতের ফলে হাওড়া নদীর জল বেড়ে গিয়ে রাজধানীর বিভিন্ন নিম্ন অঞ্চলগুলিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি করেছে। বুধবার সকালে রাজধানীর জলমগ্ন এলাকাগুলি পরিদর্শন করেন পশ্চিম জেলার পুলিশ সুপার ডক্টর কিরণ কুমারকে। প্রথমে তিনি শ্রীলঙ্কা বস্তিতে যান।

পরে সেখান থেকে জান বলদা খাল এলাকায়।উভয়স্থানেই দুর্গতদের সাথে কথা বলেন তিনি। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পশ্চিম জেলার পুলিশ সুপার ডক্টর কিরণ কুমার কে জানান ,অতি বর্ষণের জেরে রাজধানীর একাধিক নির্মাঞ্চলগুলি প্লাবিত হয়েছে। জল বন্দি জনগণকে উদ্ধারের কাজ চলছে। এই ক্ষেত্রে পুলিশ, টিএসআর ,এনডিআরএফ, এসডিআরএফ এবং আসাম রাইফেলস জওয়ানরা উদ্ধারের কাজে হাত লাগিয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত জোয়ানরা জনগণের পাশে থাকবেন বলে জানান তিনি। উল্লেখ্য, প্রবল বর্ষণে রাজধানীর নিচু এলাকাগুলি প্লাবিত হয়ে পড়ায় শহরের বিভিন্ন স্থানে ১৯ টি রিলিফ ক্যাম্প স্থাপন করেছে সদর মহকুমা প্রশাসন। জলবন্দী মানুষজনদের উদ্ধার করে এই রিলিফ ক্যাম্প গুলিতে নিয়ে আসা হচ্ছে। ত্রাণশিবির গুলিতে পানীয় জল, খাদ্যসহ অন্যান্য ব্যবস্থাও গ্রহণ করেছে সদর মহকুমা প্রশাসন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service