2024-09-20
agartala,tripura
দেশ

মিয়ানমারের ভুয়া চাকরির মামলায় হস্তক্ষেপ চেয়ে পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি

জনতার কলম ওয়েবডেস্ক :- মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি মিয়ানমারের জাল চাকরির র‌্যাকেট মামলায় বিদেশ মন্ত্রকের কূটনৈতিক হস্তক্ষেপের অনুরোধ করেছেন। তিনি বিদেশ মন্ত্রী ডাঃ এস জয়শঙ্করকে একটি চিঠি পাঠিয়েছেন এবং এই বিষয়ে ভারতীয় দূতাবাসের পরামর্শের কথাও উল্লেখ করেছেন। বৃহস্পতিবার তিনি নিজেই এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন।

চিঠিতে গণমাধ্যমের প্রতিবেদনের তথ্যও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। মিডিয়া রিপোর্টে প্রকাশিত হয়েছে যে লোভনীয় চাকরির নামে, থাইল্যান্ড থেকে অনেক ভারতীয়কে মিয়ানমারে জাল চাকরির র‌্যাকেটের হাতে তুলে দেওয়া হয়েছিল। এর মধ্যে উত্তরাখণ্ড রাজ্যের ১৫ জনেরও বেশি পুরুষ ও নয় নারীকে সেখানে জিম্মি করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি বলেন, এ বিষয়ে জরুরি ভিত্তিতে আপনাকে চিঠি লিখছি।

লিখেছেন, উত্তরাখণ্ড থেকে ১৫ জন পুরুষ ও নয় নারীকে মিয়ানমারের প্রতারণামূলক কল সেন্টারে কাজ করতে বাধ্য করা হয়েছে। এই পরিস্থিতি ভুক্তভোগীদের পরিবারকে চরম যন্ত্রণা ও মানসিক যন্ত্রণার সৃষ্টি করেছে এবং উত্তরাখণ্ডের মানুষের মধ্যে গভীর আতঙ্ক তৈরি করেছে। পরিস্থিতির গুরুতরতার পরিপ্রেক্ষিতে, আমি আপনার অফিসকে অবিলম্বে কূটনৈতিক হস্তক্ষেপ এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করতে বাধ্য।

যাতে সকল নিরপরাধ ব্যক্তিকে নিরাপদে উদ্ধার করে ফিরিয়ে আনা যায়। বলেছেন, উত্তরাখণ্ড রাজ্য তার নাগরিকদের কল্যাণের বিষয়ে খুবই উদ্বিগ্ন এবং তাদের নিরাপদে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য বিদেশ মন্ত্রকের কাছে অগ্রাধিকার এবং তাত্ক্ষণিক সহায়তা চায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service