2024-09-19
agartala,tripura
দেশ নির্বাচন রাজনৈতিক

ভোটের মধ্যে রাহুল গান্ধী পৌঁছেছেন রায়বেরেলি, পুজো দিলেন হনুমান মন্দিরে

জনতার কলম ওয়েবডেস্ক :- কংগ্রেস নেতা রাহুল গান্ধী আজ রায়বেরেলিতে গিয়েছিলেন যেখান থেকে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং পিপালেশ্বর হনুমান মন্দিরে প্রার্থনাও করেছেন। রায়বেরেলিও পঞ্চম দফার ভোট কেন্দ্রের অন্তর্ভুক্ত। এই সময়ে, রাহুল গান্ধী কিছু ভোটকেন্দ্র পরিদর্শনও করেছেন এবং যারা ভোট দিয়েছেন তাদের সাথে দেখা করেছেন।

রাহুল গান্ধী রায়বেরেলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যেখান থেকে তার মা সোনিয়া গান্ধী পাঁচবার সাংসদ হয়েছেন। উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ১৪টি লোকসভা আসনে আজ ভোটগ্রহণ চলছে। এর মধ্যে রয়েছে মোহনলালগঞ্জ, লখনউ, রায়বেরেলি, আমেঠি, জালাউন, ঝাঁসি, হামিরপুর, বান্দা, ফতেহপুর, কৌশাম্বি, বারাবাঙ্কি, ফৈজাবাদ, কায়সারগঞ্জ এবং গোন্ডা। তিনি কেরালার ওয়ানাড থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে, রাহুল গান্ধী এক্স-এ একটি পোস্টে দাবি করেছিলেন যে দেশে পরিবর্তনের ঝড় বইছে। তার পোস্টে তিনি লিখেছেন, “ভারতের জনগণ একসঙ্গে এই নির্বাচনে লড়ছে এবং দেশ জুড়ে পরিবর্তনের ঝড় বয়ে যাচ্ছে। আমি আমেঠি এবং রায়বেরেলি সহ সারা দেশের কাছে আবেদন জানাচ্ছি – প্রচুর সংখ্যায় এসে ভোট দিন। আপনার পরিবার এবং ভারতের সমৃদ্ধির জন্য।

রাহুল গান্ধী বলেন, “প্রথম চার ধাপে এটা স্পষ্ট হয়ে গেছে যে মানুষ সংবিধান ও গণতন্ত্র রক্ষার জন্য দাঁড়িয়েছে এবং বিজেপিকে পরাজিত করছে।” উত্তরপ্রদেশে সাত দফায় ভোট হচ্ছে। চলমান লোকসভা নির্বাচন ২০২৪এর পঞ্চম ধাপের ভোটিং সোমবার সকাল ৭ টায় কঠোর নিরাপত্তা ও ব্যবস্থার মধ্যে ছয়টি রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪৯টি সংসদীয় আসনে শুরু হয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত সাত দফায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোট গণনা হবে ৪ জুন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service