2024-09-19
agartala,tripura
খেলা

ভারতীয় শ্যুটার অর্জুন বাবুতা প্যারিস অলিম্পিকে হৃদয় ভাঙলো

জনতার কলম ওয়েবডেস্ক :- সোমবার প্যারিস অলিম্পিক ২০২৪এ ভারতীয় শ্যুটার অর্জুন বাবুতা হৃদয় ভেঙে পড়েছিলেন। ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনাল ইভেন্টে, তিনি দীর্ঘ সময় টপ-৩ তে থাকলেন, কিন্তু শেষ মুহূর্তে করা ভুলটি তাকে মূল্য দিতে হয়েছিল। তিনি ২০৮.৪ স্কোর নিয়ে চতুর্থ স্থানে ছিলেন এবং ব্রোঞ্জ পদক বিজয়ী শুটারের স্কোর ছিল ২০৯.৩ । তার মানে ভারতের অর্জুন বাবুটা ১.১ স্কোরের ব্যবধানে ব্রোঞ্জ পদক জিততে পারেননি। স্বর্ণপদকটি চীনের একজন ১৯ বছর বয়সী শ্যুটারের কাছে গিয়েছিল, যিনি ২৫২.২ স্কোর নিয়ে একটি নতুন অলিম্পিক রেকর্ড তৈরি করেছিলেন। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে ২০০৮ বেইজিং অলিম্পিকে ভারতের হয়ে অভিনব বিন্দ্রা যে স্বর্ণপদক জিতেছিলেন তা এই ইভেন্টেই এসেছিল।

ভারতীয় শ্যুটার অর্জুন বাবুটা ২০৮.৪ স্কোর করেছেন। তার ৯.৫ শট ক্রোয়েশিয়ার মিরান মারিসিচের ১০.৭ দ্বারা ছাপিয়ে যায়, তিনি ১০.৭ দিয়ে ফাইনাল শুরু করেন এবং তারপর ১০.২ স্কোর করেন। তিনি তৃতীয় শটে ১০.৫ স্কোর নিয়ে চতুর্থ স্থানে পৌঁছেছেন এবং তারপর ১০.৪ নিয়ে তৃতীয় স্থানে চলে এসেছেন। তিনি ১০.৬ এ প্রথম সিরিজ শেষ করেন। দ্বিতীয় সিরিজে, তিনি ১০.৭, ১০. ৫, ১০.৮ এর প্রথম তিনটি শট মারেন। এই সময়ে তিনি বিশ্ব রেকর্ডধারী চীনের শেং লিহাও থেকে মাত্র ০.১ পয়েন্ট পিছিয়ে ছিলেন। লিহাও ২৫২.২ অলিম্পিক রেকর্ডের সাথে স্বর্ণপদক জিতেছেন। সুইডেনের ভিক্টর লিন্ডগ্রেন রৌপ্য পদক এবং ক্রোয়েশিয়ার মারিসিচ ব্রোঞ্জ পদক পান।

অর্জুন বাবুটা ভারতীয় শ্যুটিং ভাইদের একটি পুরানো এবং শক্তিশালী নাম। অর্জুন বর্তমানে টিম ইন্ডিয়ার কোচ দীপালি দেশপান্ডের অধীনে কোচ। তিনি ২০১৬ সাল থেকে জাতীয় দলের অংশ ছিলেন। ২০১৮ সালে, অসুস্থতার কারণে, তাকে শুটিং থেকে বিরতি নিতে হয়েছিল, কিন্তু তারপরও তিনি ঘরোয়া পর্যায়ে খেলা চালিয়ে যান। ২০২৩ সালে, অর্জুন ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে রৌপ্য পদক জিতে প্যারিস অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করেছিলেন।জানলে অবাক হবেন অলিম্পিয়ান শুটার অর্জুন বাবুটাও লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি থেকে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service