2024-09-19
agartala,tripura
রাজ্য

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই মনুবাজারের ৬টি দোকান, ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস মহকুমা শাসকের 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই মনুবাজারের ছয়টি দোকান। এরমধ্যে তিনটি হোটেল, একটি রেস্টুরেন্ট, একটি টেইলার দোকান এবং একটি ইলেকট্রনিক্স সরঞ্জামের দোকান। রাত ২ঃ৩০ মিনিট নাগাদ উক্ত অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয় বলে ধারণা।কোথা থেকে এই আগুনে সুত্রপাত এখনো তা জানা যায়নি।

মনুবাজার অগ্নি নির্বাপক দপ্তরের কর্মীরা আগুন নেভাতে থাকলে হঠাৎ একটির পর একটি করে চারটি গ্যাস সিলেন্ডার বিস্ফোরিত হয়। যাতে করে আগুন আচমকই ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। পরবর্তী সময়ে জোলাইবাড়ি এবং সাব্রুমের দুটি দমকল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় প্রায় দুই ঘন্টার জদ্দোজিহাদের পর।

ঘটনার খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে পৌঁছান সাব্রুমের মহকুমা শাসক শিবজ্যোতি দত্ত। তিনি গোটা ঘটনা পর্যবেক্ষণ করেন এবং ক্ষতিগ্রস্ত দোকানিদের সরকারি সাহায্য প্রদানের ক্ষেত্রে সমস্ত ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করে এবং প্রথম পর্যায়ে প্রত্যেক ক্ষতিগ্রস্ত দোকানদারকে ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হবে বলে জানান।

এছাড়াও উক্ত ঘটনা পরিলক্ষিত করে মহকুমা শাসক অগ্নি নির্বাপক দপ্তরকে মহাকুমার অন্যান্য বাজার গুলিতে এই ধরনের দুর্ঘটনা যদি হয় সে ক্ষেত্রে দ্রুত ফায়ার সেফটি সাপোর্ট দেওয়ার ক্ষেত্রে কি কি ব্যবস্থাপনা নেওয়া যেতে পারে সে বিষয়ে এক রিপোর্ট তৈরি করার জন্য নির্দেশ দেন। তবে উক্ত অগ্নিকাণ্ডের ঘটনায় মনুবাজার এলাকার জনগণের মধ্যে ব্যাপক হতাশার ছবি পরিলক্ষিত হয়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service