2024-09-19
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

ভগবানের পর ডাক্তারের স্থান রয়েছে, টাকার পিছনে ডাক্তাররা ছুটলে হবে না : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রিপুরা মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবসে উদ্বোধন হল ওপেন জিম, ব্যাডমিন্টন কোর্ট ও পার্কের। মঙ্গলবার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার হাত ধরে এসবের সূচনা হয়। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, জিবি হাসপাতালে বর্তমানে উন্নত চিকিৎসার ব্যবস্থা রয়েছে। রাজ্য থেকে কোন রোগীকে যেন বহিঃরাজ্যে যেতে না হয় তার জন্য একটা উন্নত মানের একটা হাসপাতাল ত্রিপুরা রাজ্যে গড়ে তোলার জন্য একটি জায়গা চিহ্নিত করা হয়েছে।

সুপার স্পেশালিষ্ট চিকিৎসকদের নিয়ে মিটিংও করা হয়েছে। তিনি আরও বলেন, মানুষের জন্য কিছু করার মধ্যে যে আনন্দ, তার থেকে বড় আনন্দ আর কোন কিছু নেই। ভগবানের পর ডাক্তারের স্থান। কিন্তু টাকার পিছনে ডাক্তাররা ছুটলে হবে না। ত্রিপুরা মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবস প্রতিবছর উদযাপন করা হয়। এবছর ১৯ তম প্রতিষ্ঠা দিবস।

এদিন অনুষ্ঠানের সুচনা করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব কিরণ গিত্যে সহ অন্যরা। এদিন টি এম সির তরফে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে ৩০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়েছে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, বহিঃরাজ্যে উন্নত চিকিৎসা হলে রাজ্য কেন হবে না। এই নিয়েও প্রশ্ন তোলেন। মুখ্যমন্ত্রী এদিন ছাত্র-ছাত্রীদের গুনগত শিক্ষায় শিক্ষিত করার উপর গুরুত্ব দেন। শুধুমাত্র পরীক্ষায় পাশ করলে হবে না।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service