2024-09-19
agartala,tripura
রাজ্য

বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষ্যে ত্রিপুরা রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষ্যে ত্রিপুরা ই.আই.এ.সি.পি. হাব, ত্রিপুরা রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের তত্ত্বাবধানে একটি আলোচনা সভার আয়োজন করা হয় । এই আলোচনার মূল বিষয় ছিল “Wetlands & Human Wellbeing” অর্থাৎ মানবজাতির কল্যাণে জলাভূমির ভূমিকা যা এই বছরের বিশ্ব জলাভূমি দিবসের মূল ভাবনা।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান, প্রযুক্তি ও পরিবেশ দপ্তরের মাননীয় সচিব তথা ত্রিপুরা রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের চেয়ারম্যান, ডঃ কে শশিকুমার, আই.এফ.এস., উপস্থিত ছিলেন বিজ্ঞান, প্রযুক্তি ও পরিবেশ দপ্তরের অধিকর্তা শ্রী মহেন্দর সিং, ছিলেন ত্রিপুরা রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের সদস্য সচিব, ডঃ বিশু কর্মকার এবং ত্রিপুরা ই.আই.এ.সি.পি. হাবের কর্ডিনেটর শ্রীমতী আপরাজিতা দাস।

অনুষ্ঠানে মূল বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট অ্যান্ড বায়োডাইভারসিটি বিভাগের অধ্যাপক, প্রফঃ সব্যসাচী দাসগুপ্ত। শহরের বিভিন্ন স্কুল থেকে আগত ছাত্রছাত্রী এবং সংশ্লিষ্ট শিক্ষক শিক্ষিকাগন উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে আধিকারিকগণ বলেন, মানবজাতির এবং পরিবেশের সুস্থতা নির্ভর করে জলাভূমির উপর। পরিচ্ছন্ন ও দূষণমুক্ত জলাভূমি, দূষণমুক্ত পরিবেশ এবং সুস্থ মানব সমাজের ইঙ্গিত বহন করে।পরিশেষে ছাত্রছাত্রীদের অনুরোধ করা হয় তারা যাতে জলাভূমি দূষণমুক্ত রাখতে অগ্রীম ভূমিকা পালন করেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service