2024-09-19
agartala,tripura
নির্বাচন রাজনৈতিক রাজ্য

বিজেপি, তিপ্রা মথা ও আইপিএফটি দলের মন্ত্রী বিধায়কের ৪৭ভোট পেয়ে রাজ্যসভার সাংসদ হলেন রাজীব ভট্টাচাৰ্য 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যসভার উপনির্বাচনে জয়ী হলেন বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্য। তিনি ভোট পেয়েছেন ৪৭ টি। অন্যদিকে চপম-র সুধন দাস পেয়েছেন ১০ টি ভোট। ত্রিপুরার রাজ্যসভার একমাত্র আসনে দ্বিমুখী লড়াই হয়। মঙ্গলবার ভোট গ্রহণ শুরু হয়েছিল সকাল ৯ টায়। বিকেল ৪ টা পর্যন্ত চলে ভোট। যদিও ভোট গ্রহণ থেকে এবার বিরত থাকেন কংগ্রেস দলের তিন বিধায়ক। এদিকে এদিন ভোট গ্রহণ শেষে হয় গণনা।

ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার ভোটের ফলাফল ঘোষণা করেন। প্রত্যাশিত ভাবেই জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্য। তিনি পেয়েছেন ৪৭ টি ভোট। বিজেপি, তিপ্রা মথা ও আইপিএফটি দলের মন্ত্রী বিধায়করা সকলে রাজীব বাবুকে ভোট দিয়েছেন। প্রতিক্রিয়ায় রাজীব বাবু ধন্যবাদ জানান বিজেপি, তিপ্রা মথা ও আইপিএফটি দলের মন্ত্রী বিধায়কদের। মন্ত্রী রতন লাল নাথ জানান যোগ্য ব্যক্তিকে ভোট দিয়েছেন।

আগামীদিনে রাজ্যে উন্নয়নের গতি আরও বৃদ্ধি পাবে বলে অভিমত ব্যক্ত করেন মন্ত্রী রতন লাল নাথ। এদিকে সিপিএম প্রার্থী ভোট পেয়েছেন ১০ বাম বিধায়কের। রাজ্যের রাজ্যসভার সাংসদ ছিলেন বিপ্লব কুমার দেব। তিনি চলতি বছরে পশ্চিম লোকসভা আসন থেকে জয়ী হয়ে সাংসদ হয়েছেন। ফলে রাজ্যসভার আসনটি শূন্য হয়ে পড়েছিল।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service