2024-09-19
agartala,tripura
দেশ

বাহরাইচের চারটি মানব-খাদ্য নেকড়ে ধরা পড়ল, দু’জনের খোঁজ চলছে 

জনতার কলম ওয়েবডেস্ক :- উত্তরপ্রদেশের বাহরাইচ জেলায় চারটি মানব-খাদ্য নেকড়ে, সন্ত্রাসের সমার্থক, বন বিভাগের দল দ্বারা ধরা পড়েছে। এটিকে একটি বড় সাফল্য আখ্যা দিয়ে বন দফতরের দল বলেছে, ধরা পড়া সব নেকড়েকে গোরখপুর চিড়িয়াখানায় পাঠানো হবে। তবে, দুটি মানব-খাদ্য নেকড়ে এখনও মুক্ত ঘুরে বেড়াচ্ছে এবং অনুসন্ধান করা হচ্ছে।

বাহরাইচের প্রধান বন সংরক্ষক বলেন, চতুর্থ নেকড়ে ধরা একটি বড় অর্জন। নেকড়েকে শান্ত করতে হয়েছিল। নেকড়ে শান্ত হওয়ার পর পুনরুজ্জীবিত হচ্ছে। সুস্থ হওয়ার পর তাকে গোরখপুর চিড়িয়াখানায় পাঠানো হবে। এখনও দুটি নেকড়ে ধরা বাকি আছে। যেখানে বারাবাঙ্কির ডিএফও আকাশদীপ বাগওয়ান, যিনি নেকড়েটিকে ধরার দলের নেতৃত্ব দিয়েছিলেন, তিনি বলেছিলেন যে নেকড়েটি যে বাচ্চাদের আক্রমণ করেছিল তার একটি পা দুর্বল ছিল।

তার পায়ের ছাপের তদন্তে এ তথ্য উঠে আসে। তিন পায়ে হাঁটা একটা নেকড়ে আক্রমণ করছিল। তিনটি নেকড়ে ধরা পড়ল, কিন্তু লাঠি হাতে নেকড়ে আক্রমণ করছিল। আজ চতুর্থ নেকড়ে ধরা পড়েছে। এখন দুটি নেকড়ে বাকি আছে।

উল্লেখ্য, গত ৪৫ দিনে বাহরাইচের মাহসি এলাকায় ৮ শিশুসহ ৯ জনকে গ্রাস করেছে একদল মানব ভক্ষক নেকড়ে। নেকড়েদের আতঙ্কে জেলার প্রায় ৩০টি গ্রামের মানুষ আতঙ্কে রয়েছে। বন বিভাগের 15 টি দল নেকড়েদের হুমকি মোকাবেলায় নিযুক্ত রয়েছে। আতঙ্কের পরিস্থিতি এমন যে গ্রামবাসীরা রাতভর নজরদারি করছেন। স্থানীয় বিধায়করা নিজেরাও রাইফেল নিয়ে রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service