2024-09-19
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

বন্যার ফলে দেখা দিতে পারে জলবাহিত সহ বিভিন্ন রোগ,এর হাত থেকে রক্ষা করতে এগিয়ে এলো রামকৃষ্ণ মিশন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রবল বর্ষণের জল প্লাবনে নাজেহাল রাজ্যবাসী। বন্যায় দুর্গতদের জন্য খোলা হয় ত্রাণ শিবির। সেখানে আশ্রয় নেয় প্রায় ৩০ হাজার লোক। বন্যার্তদের সাহায্যের জন্য যেখানে এগিয়ে এসেছে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন, সেখানে এগিয়ে এসেছে বিবেক নগর স্থিত রামকৃষ্ণ মিশনের কর্তৃপক্ষরা। আমরা জানি বন্যার ফলে দেখা দেয় ডায়রিয়াসহ বিভিন্ন জলবাহিত রোগ, ফেরিকে লক্ষ্য রেখে জেলা প্রশাসনের আহবানে সাড়া দিয়ে বিবেক নগরস্থিত রামকৃষ্ণ মিশন ও আগরতলা পুর নিগমের যৌথ উদ্যোগে প্রতাপগড় ইংলিশ মিডিয়াম স্কুলে আয়োজিত করা হয় এক মুক্ত স্বাস্থ্য শিবিরের।

এ দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের দীপক মজুমদার, ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, জেলাশাসক ডাক্তার বিশাল কুমার এবং বিবেক নগর স্থিত রামকৃষ্ণ মিশনের মহারাজ সহ অন্যান্যরা। এদিন মেয়র দীপক মজুমদার সংবাদমাধ্যমকে জানান প্রবল বর্ষণে বন্যার ফলে বাড়িঘর ছেড়ে বিভিন্ন ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া লোকেদের বন্যার ফলে দেখা দেওয়া বিভিন্ন রোগ থেকে যেন তাদেরকে নিরাপদে রাখা যায় সেদিকে লক্ষ্য রেখে আজ ৪৩ নং ওয়ার্ডের ইংলিশ মিডিয়াম স্কুলের আশ্রয় নেওয়া শরনার্থীদের জন্য এই মুক্ত স্বাস্থ্য শিবির করা হয়েছে রামকৃষ্ণ মিশনের সহযোগিতায় বলে জানান তিনি পাশাপাশি এই ধরনের মহৎ উদ্যোগ হাতে নেওয়ার জন্য রামকৃষ্ণ মিশনের কর্তৃপক্ষদের ধন্যবাদ জানান তিনি।

এদিকে জেলা শাসক ডা: বিশাল কুমার সংবাদমাধ্যমকে জানান বন্যার ফলে দেখা দেওয়া ডায়রিয়া সহ বিভিন্ন যে সমস্ত রোগ রয়েছে সেটাতে এই ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া লোকেরা সংক্রমিত হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য বিবেক নগরস্থিত রামকৃষ্ণ মিশনের সহযোগিতায় এই স্বাস্থ্য শিবিরের আয়োজন, যদি কোন ব্যক্তি যে কোন রোগে সংক্রমিত হয়ে থাকেন তাহলে তাকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হবে। তাছাড়া কারুর যদি ইনফেকশন হয়ে থাকে তাহলে তাকেও বিনামূল্যে ইনফেকশন দূর করার জন্য মলম ও প্রদান করা হবে বলে।

এ দিনের কর্মসূচিতে উপস্থিত থেকে বিবেকনগর স্থিত রামকৃষ্ণ মিশনের মহারাজ বলেন আগরতলা পুর নিগম এবং জেলা প্রশাসনকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের মহৎ উদ্যোগে সুযোগ করে দেওয়ার জন্য। তাছাড়া বন্যার ফলে রাজ্যের বিভিন্ন জেলার ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া লোকেদের জন্য বিভিন্ন ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে মিশনের পক্ষ থেকে পাশাপাশি আজ একই কর্মসূচি রাজ্যের বিভিন্ন জেলাতে পালিত হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। এদিনের স্বাস্থ্য শিবির কে কেন্দ্র করে উপস্থিত শরণার্থীদের মধ্যে উৎসাহ ছিল লক্ষণীয়।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service