2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বন্যায় ক্ষতিগ্রস্তদের আগামী ৬ মাস বিনামূল্য রেশন ও অতিরিক্ত ১০ কেজি করে চাল দিতে হবে : ত্রিপুরা মৎস্যজীবী ইউনিয়ন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সাম্প্রতিক বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে রাজ্যের। বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে মৎস্যজীবীদেরও ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। অন্যায় মৎস্যজীবীদের ব্যাপক ক্ষতি নিয়ে সোমবার মৎস্য দপ্তরের অধিকর্তার সঙ্গে সাক্ষাৎ করলো ত্রিপুরা মৎস্যজীবী ইউনিয়ন। এদিন এক প্রতিনিধি দল অধিকর্তার সঙ্গে ডেপুটেশনে মিলিত হন।

প্রতিনিধি দলে ছিলেন সুধন দাস, মনিন্দ্র চন্দ্র দাস, সুদীপ সরকার সহ অন্যান্যরা । তারা বিভিন্ন দাবি সনদ তুলে ধরেন অধিকর্তার কাছে । দাবিগুলির মধ্যে রয়েছে ১৯ আগস্ট থেকে ২৩ আগস্ট সারা রাজ্যে বন্যায় বিপর্যয়কে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা, যাদের মৃত্যু হয়েছে প্রত্যেকের পরিবারে সরকারি চাকরি, এককালীন ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, প্রকৃত ক্ষতিগ্রস্তদের সঠিক তথ্য ও তালিকা তৈরি,বন্যায় ক্ষতিগ্রস্ত চাষীদের জলাশয় ,পুকুর, লেক ইত্যাদি মেরামত করে চাষের উপযোগী করে দেওয়া, মাছের পোনা খাদ্য , চুন ও অন্যান্য সামগ্রী দেওয়ার ব্যবস্থা করা, ক্ষতিগ্রস্ত প্রতি কানি জলাশয়ের জন্য বিশ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া।

তাদের দাবি রয়েছে যাদের বসতবাড়ির সম্পূর্ণ ,আংশিক ভাবে ক্ষতি হয়েছে তাদের নতুন গৃহ নির্মাণ করে দেওয়া, রেকার কাজ বছরে ২০০ দিন ও মজুরি দৈনিক ৬০০ টাকা করা। সংগঠনের তরফে দাবী জানানো হয় বন্যায় ক্ষতিগ্রস্তদের আগামী ৬ মাস বিনামূল্য রেশন সামগ্রী ও মাথাপিছু অতিরিক্ত ১০ কেজি করে চাল দেওয়ার।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service