2024-09-19
agartala,tripura
রাজ্য

ফিডকোর কাছ থেকে বিদ্যুৎ পরিষেবা প্রদানের দায়িত্ব কেড়ে নিলো ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্য থেকে বিদায় জানানো হল বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা দেওয়ার দায়িত্বে থাকা বেসরকারী সংস্থা ফিডকো। দুশ্চিন্তায় সংস্থার অধীনে থাকা কর্মীরা। কারণ অনেক কর্মীর বকেয়া পরে রয়েছে প্রায় কয়েক লাখ টাকা। রাজ্যের মোট দশটি বিদ্যুৎ মহকুমায় বিদ্যুৎ পরিষেবা প্রদানের দায়িত্ব দেওয়া হয়েছিল বহিঃরাজ্যের বেসরকারি বিদ্যুৎ সংস্থা ফিডকো।

সে মোতাবেক সাব্রুম মহকুমার বিদ্যুৎ পরিষেবা প্রদান করে আসছিল এই সংস্থা। কিন্তু তাদের পরিষেবা নিয়ে সব জায়গা থেকে অভিযোগ উঠে আসছিল। অবশেষে বেসরকারি এই সংস্থার কাছ থেকে দায়িত্ব দেওয়া হয় ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমকে। শুক্রবার থেকে বেসরকারি বিদ্যুৎ সংস্থারকে বিদ্যুৎ পরিষেবা প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়।

সাব্রুম মহকুমার বিদ্যুৎ পরিষেবা প্রদানের দায়িত্ব পাওয়ার পর থেকেই এই বেসরকারি বিদ্যুৎ সংস্থার বিরুদ্ধে নিম্নমানের পরিষেবা প্রদান সহ গ্রাহক হয়রানির বিস্তর অভিযোগ ছিল। বিদ্যুৎ পরিষেবা প্রদান থেকে অব্যাহতি দেওয়ায় মহকুমার জনগণ খুশি হলেও বেসরকারি বিদ্যুৎ সংস্থার কর্মীদের এখন‌ও ৮৩ দিনের বেতন বকেয়া রয়ে গেছে।

ফিডকোর কাছ থেকে বিদ্যুৎ পরিষেবা প্রদানের দায়িত্ব কেড়ে নেয়ার খবর পেয়ে সংস্থায় কর্মরত কর্মীরা এসে ভিড় জমাতে থাকেন সাব্রুমের বেসরকারি সংস্থার অফিসে। শুধুমাত্র সাব্রুম ডিভিশনের অধীনে ৭০ জনের বেশি কর্মী রয়েছেন ।কিন্তু এই কর্মীদের বকেয়া বেতন পাওয়া নিয়ে দেখা দিয়েছে সংশয়।

বেসরকারি বিদ্যুৎ সংস্থার কর্মীরা তাদের বকেয়া বেতন না পেয়ে ক্ষোভ ব্যক্ত করেন এবং তারা হিসাব করে দেখেন তারা এখনো সংস্থার কাছ থেকে ২০ লক্ষ টাকারও বেশি পাওনা রয়ে গেছেন এছাড়াও সংস্থার পক্ষ থেকে নেওয়া গাড়ি ভাড়া বাবদ‌ও প্রায় ৫ লক্ষ টাকা বকেয়া রয়ে গেছে। এ ব্যাপারে সংস্থার সাব্রুম ডিভিশনের সাব ডিভিশনাল ম্যানেজার সুকান্ত ত্রিপুরার সাথে যোগাযোগ করা হলে তিনিও কর্মীদের বকেয়ার বেতনের কথা স্বীকার করেন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service