2024-10-16
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের জায়গা বেসরকারি হাসপাতালের নামে অ্যালটমেন্ট দেওয়া হয়েছে : সুদীপ 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শহরতলীর বনিক্য চৌমুহনী এলাকায় প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের একটি অফিস রয়েছে। সেখানে প্রায় ৭০ কানি জায়গা রয়েছে। একপ্রকার জোর করে সেই জায়গা এক বেসরকারি হাসপাতালকে দেওয়ার জন্য দপ্তরের কাছ থেকে এনওসি নেওয়া হয়েছে। রবিবার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এই বিস্ফোরক অভিযোগ করেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ।

এদিন কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশিস কুমার সাহাও। বিধায়ক সুদীপ রায় বর্মণ বলেন, মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর কেউ যদি মনে করেন তিনি সংবিধান ও আইনের উর্ধে, মন্ত্রিসভাকে পাত্তা দেবেন না। যা মনে আসে তাই করবেন, তবে এটা কোনভাবেই মানা যায় না। রবিবার প্রদেশ কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে একথা বলেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ।

সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন কিছুদিন আগে জিবি হাসপাতালে বহিরাগত হাসপাতালের কিছু ডাক্তার এসে একজন রোগীর কিডনি প্রতিস্থাপন করেন। সংবাদ মাধ্যমে তা প্রচারও হয়। এই প্রচারের পিছনে কি কারন রয়েছে, তা খোঁজার পর আসল কারন জানা গেছে। সুদিপ রায় বর্মণ প্রশ্ন তোলেন কেন এই ৭০ কানি জায়গা এনওসি-র মাধ্যমে পশ্চিম জেলা শাসকের কাছে হস্তান্তর করা হচ্ছে।

পাশাপাশি তিনি অভিযোগ করেন এই জায়গা বহিরাগত বেসরকারি হাসপাতাল সিজার অ্যালটমেন্ট নামে দেওয়া হবে। তিনি আরও জানান সরকারের সিদ্ধান্ত রয়েছে কাউকে কোন জমি দিতে হলে ৩৩ বছরের লিজে দিতে হবে। কিন্তু অ্যালটমেন্ট দেওয়া যাবে না। তাঁর অভিযোগ প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের এই ৭০ কানি জায়গা সিজা হাসপাতালের নামে বন্দোবস্ত দেওয়ার জন্য পাকাপোক্ত ভাবে বন্দোবস্ত করা হয়েছে। প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের জায়গা বেসরকারি হাসপাতালের নামে অ্যালটমেন্ট দেওয়ার বিষয়ে রাজ্য মন্ত্রিসভায় কোন ধরনের সিদ্ধান্ত হয়নি।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service