2024-09-19
agartala,tripura
দেশ শিক্ষা

পেপার ফাঁস শুধু পাটনা ও হাজারীবাগেই সীমাবদ্ধ, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত

জনতার কলম ওয়েবডেস্ক :- সুপ্রিম কোর্ট শুক্রবার তার সিদ্ধান্তে বলেছে যে NEET-UG 2024 পেপারে কোনও পদ্ধতিগত লঙ্ঘন হয়নি। পেপার ফাঁস শুধুমাত্র পাটনা ও হাজারীবাগেই সীমাবদ্ধ ছিল।

আদালত বলেছে যে পরীক্ষা ব্যবস্থার সাইবার নিরাপত্তার সম্ভাব্য দুর্বলতাগুলি চিহ্নিত করার পাশাপাশি, কেন্দ্র দ্বারা গঠিত কমিটি পরীক্ষা কেন্দ্রগুলির সিসিটিভি নজরদারির জন্য যাচাইকরণ এবং প্রযুক্তিগত দিকগুলি বাড়ানোর প্রক্রিয়ার জন্য এসওপি প্রস্তুত করার কথাও বিবেচনা করবে।

শীর্ষ আদালত বলেছে যে তার সিদ্ধান্তে এটি এনটিএর কাঠামোগত প্রক্রিয়ার সমস্ত ত্রুটিগুলি উন্মোচিত করেছে। শিক্ষার্থীদের ভালোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সমস্যাগুলি দেখা দিয়েছে তা এই বছর কেন্দ্রের দ্বারা সংশোধন করা উচিত যাতে ভবিষ্যতে এটি আর না ঘটে।

 

NEET-UG 2024: সুপ্রিম কোর্ট তার সিদ্ধান্তে কী বলেছে?

NTA-এর কার্যকারিতা পর্যালোচনা করতে এবং পরীক্ষা সংস্কারের সুপারিশ করার জন্য সুপ্রিম কোর্ট প্রাক্তন ISRO প্রধান কে নিযুক্ত করেছে। রাধাকৃষ্ণনের সভাপতিত্বে কেন্দ্র নিযুক্ত কমিটির পরিধি বিস্তৃত করেছে।

পরীক্ষা পদ্ধতির ত্রুটি দূর করতে সুপ্রিম কোর্ট ইসরোর প্রাক্তন প্রধান কে. রাধাকৃষ্ণনের নেতৃত্বে গঠিত কমিটির প্রতিবেদন দাখিলের সময়সীমা ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

সুপ্রিম কোর্ট বলেছে যে আমরা NEET-UG পরীক্ষা বাতিল করিনি কারণ এতে অখণ্ডতার কোনও লঙ্ঘন পাওয়া যায়নি, তবে NTA-এর উচিত যে পরিস্থিতি তৈরি হয়েছে তা শেষ করা উচিত।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service