2024-10-16
agartala,tripura
রাজ্য

পূজায় শব্দ দূষণ রোধে পদক্ষেপ নিল পুলিশ প্রশাসন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শান্তিপূর্ণ ভাবে যাতে দুর্গা পূজা সম্পন্ন হয় সেজন্য শব্দ দূষণ রোধে পদক্ষেপ নিল পুলিশ প্রশাসন। সাউন্ড সিস্টেম মালিকদের নিয়ে সদর মহকুমা পুলিশ আধিকারিকের অফিসে হয় বৈঠক। শারদোৎসবকে সামনে রেখে শনিবার সদর মহকুমার পুলিশ আধিকারিকের অফিসে সদর মহকুমা এলাকার সকল সাউন্ড সিস্টেমের মালিকদের নিয়ে বৈঠক করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন সদর মহকুমা পুলিশ আধিকারিক দেব প্রসাদ রায়। তিনি বৈঠকে স্পষ্ট জানিয়ে দেন হাইকোর্টের নির্দেশ অনুসারে দূষণ নিয়ন্ত্রণে সকলকে সতর্ক থাকতে হবে। ৬৫ ডেসিবেল থেকে ৭০ ডেসিবেলের মধ্যে শব্দ রাখতে হবে। পাশাপাশি দৈনিক যে নির্দিষ্ট সময়সীমা রয়েছে সেই সময়সীমার মধ্যেই সাউন্ড সিস্টেম বাজানো যাবে। কেউ যদি নির্দেশ অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে পুলিশ।

সাউন্ড সিস্টেমের মালিকরা সদর পুলিশ আধিকারিককে আশ্বস্ত করেন আইন মেনে তারা সাউন্ড সিস্টেম চালাবেন। বিশেষ করে শব্দ যাতে ৬৫ ডেসিবেল থেকে ৭০ ডেসিবেলের মধ্যে থাকে সেদিকে তারা নজর রাখবেন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পূর্ব ও পশ্চিম থানার ও সি ও দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের সদস্য সচিব বিশু কর্মকার সহ অন্যরা।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service