2024-09-19
agartala,tripura
বিশ্ব

পাকিস্তানের অভ্যন্তরে হামলা প্রতিরোধ করা এবং নিয়ন্ত্রণ করা আমাদের দায়িত্ব নয় : জাবিহুল্লাহ

জনতার কলম ওয়েবডেস্ক :- তালিবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন যে পাকিস্তানের অভ্যন্তরে হামলা প্রতিরোধ করা এবং নিয়ন্ত্রণ করা তাদের দায়িত্ব নয়,ওটা পাকিস্তানের নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার দায়িত্ব । মঙ্গলবার তালিবান মুখপাত্র একটি লিখিত বিবৃতিতে জানিয়েছেন, তারা পাকিস্তানে কোনও আক্রমণের পক্ষে নয় এবং তারা কাউকে সেই দেশের বিরুদ্ধে আফগানিস্তানের মাটি ব্যবহার করতে দেবে না ।তিনি পাকিস্তান সরকারকে পরামর্শ দিয়েছেন, পাকিস্তানের উচিত সতর্কতার সাথে তার নিরাপত্তা পরিস্থিতি পরিচালনা করা এবং উদ্ভুত এই সমস্যা নিরসনে তাদের নিজেদের উদ্যোগী হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেছেন ।

প্রসঙ্গত,তেহেরিক-এ-তালিবান পাকিস্তান(টিটিপি) কে কেন্দ্র করে সাম্প্রতিক মাসগুলোতে তালিবান ও ইসলামাবাদের মধ্যে উত্তেজনা বেড়েছে । পাকিস্তান সেনাবাহিনীর চিফ অফ স্টাফ জেনারেল আসিম মুনির বলেছেন যে আফগানিস্তান থেকে ‘সন্ত্রাসীরা’ সে দেশের নিরাপত্তার ক্ষতি করেছে এবং তারা আফগানিস্তানে ঢুকে এই গোষ্ঠীগুলিকে দমন করার বিষয়ে চিন্তাভাবনা করছে ।

পাকিস্তান চাইছে তালিবান নেতা মোল্লা হেবাতুল্লা আখুন্দজাদা তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) বিরুদ্ধে একটি সাধারণ আদেশ জারি করুক । পাকিস্তানি কর্তৃপক্ষ বরাবরই তালেবানদের বিরুদ্ধে টিটিপি যোদ্ধাদের নিরাপদ আশ্রয় দেওয়ার অভিযোগ এনেছে । যদিও তা খারিজ করে দিয়েছে আফগানিস্তানের তালিবান কর্তৃপক্ষ ।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service