2024-09-20
agartala,tripura
দেশ বিশ্ব

পশ্চিম এশিয়ায় ক্রমবর্ধমান উত্তেজনার কারণে ইসরায়েলে বিমান পরিষেবা বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া

 

জনতার কলম ওয়েবডেস্ক :- ইরানে হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াকে হত্যার পর পশ্চিম এশিয়ায় উত্তেজনা চরমে। হানিয়ার মৃত্যুর প্রতিশোধ নিতে ইসরায়েলে হামলার হুমকি দিয়েছে ইরান। ইসরায়েল হাই অ্যালার্টে রয়েছে। এমন পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া ভারত ও ইসরায়েলের রাজধানী তেল আবিবের মধ্যে ফ্লাইট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

এয়ার ইন্ডিয়া একটি বিবৃতি জারি করে বলেছে, ‘পশ্চিম এশিয়ার পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, আমরা অবিলম্বে তেল আবিবের প্রস্তাবিত অপারেশন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। তেল আবিব থেকে আসা এবং এখান থেকে তেল আবিব যাওয়ার বিমান পরিষেবা বর্তমানে 8 আগস্ট, 2024 পর্যন্ত বন্ধ রয়েছে। আমরা সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

এয়ার ইন্ডিয়া সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি পোস্টে লিখেছে যে ‘যারা এই সময়ের মধ্যে তাদের টিকিট বুক করেছেন তারা যদি আবার টিকিট বুক করেন তবে তাদের এককালীন ছাড় দেওয়া হবে এবং বাতিল করার চার্জ থেকে ত্রাণ দেওয়া হবে। আমাদের যাত্রীদের নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার। আরও তথ্যের জন্য আপনি আমাদের 011-69329333 / 011-69329999 নম্বরে কল করতে পারেন।

উল্লেখ্য, বুধবার ইরানে হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াকে হত্যা করা হয়। এর জন্য ইসরায়েলকে দায়ী করেছে হামাস। একই সঙ্গে ইসরায়েলকে হামলার হুমকিও দিয়েছে ইরান। এর জবাবে ইসরাইলও ইরানকে কড়া জবাব দেবে বলে জানিয়েছে। ইসমাইল হানিয়ার মৃত্যুর একদিন আগে লেবাননের বৈরুতে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর এক শীর্ষ কমান্ডার নিহত হন। যার জেরে ইসরাইলকে প্রতিশোধ নেওয়ার হুমকিও দিয়েছে হিজবুল্লাহ। এমনকি হিজবুল্লাহ ইসরাইলের ওপর রকেট হামলাও শুরু করেছে।

ইসরাইল-হামাস যুদ্ধের কারণে পশ্চিম এশিয়ায় ইতিমধ্যে উত্তেজনা বেড়েছে, কিন্তু এখন সর্বশেষ ঘটনাবলীর কারণে উত্তেজনা চরমে পৌঁছেছে এবং আশঙ্কা করা হচ্ছে যে, ইসরাইল-হামাস যুদ্ধ এখন পশ্চিম এশিয়াজুড়ে ছড়িয়ে পড়তে পারে। আমেরিকাও ঘোষণা করেছে যে, ইরান যদি ইসরায়েলে হামলা চালায়, তাহলে ইসরায়েলকে রক্ষা করতে সম্ভাব্য সব ধরনের সহায়তা দেবে। এই কারণেই এয়ার ইন্ডিয়া সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আপাতত তেল আবিবের ফ্লাইট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service