2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

পঞ্চায়েতের নব নির্বাচিত সদস্যদের মানুষ যে সুযোগ দিয়েছে সেই সুযোগের সদব্যবহার করতে হবে : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বর্তমান রাজ্য সরকার স্বচ্ছতার সাথে কাজ করছে। বিভিন্ন পঞ্চায়েত, নগর পঞ্চায়েত ও পুর পরিষদ গুলি স্বচ্ছতার সাথে কাজ করছে। মানুষ যে সুযোগ দিয়েছে সেই সুযোগের সদব্যবহার করতে হবে। ডাবল ইঞ্জিনের সরকার যেভাবে কাজ করছে, সেই ভাবে পঞ্চায়েত গুলিকেও কাজ করতে হবে। 

পশ্চিম জিলা পরিষদের নবনির্বাচিত সদস্য-সদস্যাদের শপথ গ্রহণ অনুষ্ঠানে একথা বলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। আগরতলা টাঊন হলে বৃহস্পতিবার পশ্চিম জিলা পরিষদের নবনির্বাচিত সদস্য-সদস্যাদের শপথ গ্রহণ করানো হয়। সদস্য সদস্যারা এক এক করে শপথ গ্রহণ করেন।

এদিনই পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি ও সহসভাধিপতি হিসাবে বলাই গোস্বামী ও বিশ্বজিৎ শীল নির্বাচিত হন। যথারীতি তারাও শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা,মন্ত্রী সুশান্ত চৌধুরী, বিধায়ক কিশোর বর্মণ, বিধায়িকা মিনারানি সরকার, বিধায়ক দীপক মজুমদার সহ অন্যান্যরা।

এছাড়াও অনুষ্ঠানে পশ্চিম জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধানরাও উপস্থিত ছিলেন। আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন অনেক সময় অনেক জায়গা থেকে অনেক ধরনের খবর আসে। এইটা কাম্য নয়। তিনি বলেন,গ্রাম পঞ্চায়েত হচ্ছে রাজ্যের উন্নয়নের একটা মূল ভিত্তি। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের প্রকল্প গুলি বাস্তবায়িত করার ক্ষেত্রে গ্রাম পঞ্চায়েত গুলির মূল ভুমিকা থাকে।

মুখ্যমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী সাধারন মানুষকে স্বচ্ছ প্রশাসন উপহার দেওয়ার জন্য ত্রি-স্তর পঞ্চায়েতের নব নির্বাচিত সদস্য সদস্যাদের প্রতি আহ্বান জানান। এদিকে এদিন শপথ গ্রহণ শেষে দায়িত্বভার গ্রহণ করেন সভাধিপতি, সহকারী সভাধিপতি। উপস্থিত ছিলেন জেলা শাসক ডঃ বিশাল কুমার।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service