2024-09-20
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

নেশা নামক অভিশাপ থেকে রাজ্যকে বাঁচানোর জন্য অভিভাবকদেরও দায়িত্ব নিতে হবে : সুধাংশু 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- যোগাভ্যাস শুধুমাত্র শারীরিক বিকাশ ঘটায় তাই নয়, এর সঙ্গে মানসিক এবং ব্যক্তি জীবনে সমৃদ্ধ হওয়ার জন্য সহায়তা এই যোগ ব্যায়াম থেকে পাওয়া যায়। শুক্রবার বিশ্ব যোগা দিবসে এক অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে একথা বললেন প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী সুধাংশু দাস। ২১ জুন বিশ্ব যোগা দিবস উদযাপন করা হয়।

এবছর দশম যোগা দিবস পালন করা হয় সারা দেশের সঙ্গে ত্রিপুরায়ও।সরকারি-বেসরকারি ভাবে হয় অনুষ্ঠান। শুক্রবার সকালে প্রদেশ বিজেপি যুব মোর্চার উদ্যোগে বিশ্ব যোগা দিবস পালন করা হয়। এদিন সকালে রাজধানীর এনএসআরসিসি হলে হয় যোগা দিবসের কর্মসূচী। উপস্থিত ছিলেন মন্ত্রী সুধাংশু দাস, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য, প্রদেশ বিজেপির সম্পাদক তাপস মজুমদার, ক্রীড়া পর্ষদের সচিব সুকান্ত ঘোষ, পদ্মশ্রী জিমন্যাস্ট দীপা কর্মকার।

এদিন যোগা দিবসের অনুষ্ঠানে এনএসআরসিসি-তে প্রশিক্ষণ নেওয়া ছেলে-মেয়ে সহ যুব সংগঠনের সদস্য-সদস্যারা অংশ নেন। যোগাতে অংশ নেন মন্ত্রী সহ অতিথিরা। আলোচনা করতে গিয়ে মন্ত্রী সুধাংশু দাস বলেন, রাজ্যের যুবরা বর্তমানে নেশার দিকে ধাবিত হচ্ছে। এটা আমাদের সামনে বড় চ্যালেঞ্জ। এই নেশা সুস্থ শরীরকে নিমেশে ধ্বংস করে দেয়। তিনি বলেন, এই নেশা নামক অভিশাপ থেকে রাজ্যকে বাঁচানোর জন্য ,আগামী ভবিষ্যতকে বাঁচানোর জন্য একটা সুস্থ- সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী সুধাংশু দাস।

তিনি যুবদের উদ্দেশ্যে আহ্বান রাখেন নিজের পরিচিত কোন বন্ধু যদি নেশার রাস্তায় গিয়ে থাকে তাকে বুঝিয়ে এই পথ থেকে ফিরিয়ে আনতে হবে। অভিভাবকদেরও দায়িত্ব নিতে হবে। কোনভাবেই যেন ছেলে- মেয়েরা নষ্ট হয়ে যায়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service