2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

নিজেকে ব্যবহৃত হতে দেবেন না, রাজনৈতিক পরিবর্তন হতেই পারে : বিপ্লব

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ৭৮তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিবেকানন্দ বিচার মঞ্চ এবং মজদুর মনিটরিং সেল আয়োজিত স্বচ্ছ ভারত অভিযানে অংশগ্রহণ করলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান সাংসদ বিপ্লব কুমার দেব। এই অনুষ্ঠানে বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে গভীর উদ্যোগ প্রকাশ করেন সাংসদ বিপ্লব কুমার দেব।

৭৮ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ভারতীয় জনতা পার্টির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডার আহবানে সারাদেশে মনীষীদের স্ট্যাচু গুলি স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই অঙ্গ হিসেবে বুধবার রাজধানীর শিশু উদ্যানে স্বামী বিবেকানন্দের স্ট্যাচুটি পরিষ্কারের উদ্যোগ গ্রহণ করে বিবেকানন্দ বিচার মঞ্চ এবং মজদুর মনিটরিং সেল।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান সাংসদ বিপ্লব কুমার দেব। বিবেকানন্দ বিচার মঞ্চ এবং মজদুর মনিটরিং ছেলের কর্মী সমর্থকদের সাথে তিনিও স্বামীজির স্ট্যাচু পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে হাত লাগান। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ বিপ্লব কুমার দেব জানান ,এই ধরনের সামাজিক কার্যকলাপ একটা প্রতীক ।মনীষীদের স্ট্যাচু তৈরি করা হয় ঠিকই ,কিন্তু সময় মতো এগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করা হয় না।

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দেশের বিভিন্ন স্থানের বিভিন্ন স্ট্যাচু গুলি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার রূপরেখা গ্রহণ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এরই অঙ্গ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান সাংসদ বিপ্লব কুমার দেব।

এদিন বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংসদ বিপ্লব কুমার দেব। তিনি জানান, কোন দেশের রাজনৈতিক পালা বদল হতেই পারে ।কিন্তু সে দেশের অস্তিত্ব শেষ করে দেওয়ার যে প্রচেষ্টা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। সংখ্যালঘুদের উপর অত্যাচার অত্যন্ত লজ্জার বিষয় বলে জানান তিনি।

তিনি আরো জানান ,মৌলবাদী গোষ্ঠীগুলি পরিকল্পনামাফিক এই কাজ করেছে। এই ঘটনা কোন সভ্য সমাজে মানা যায় না। অসভ্য সমাজ ব্যবস্থাতেই এই ঘটনা ঘটতে পারে। তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন বাংলার মাটিতে শান্তি ফিরে আসবে বাংলাদেশবাসীদের প্রতি আহ্বান জানিয়ে সাংসদ বিপ্লব কুমার দেব বলেন, নিজেকে ব্যবহৃত হতে দেবেন না।রাজনৈতিক পরিবর্তন হতেই পারে।

এদিনের স্বচ্ছতা অভিযানে বিবেকানন্দ বিচার মঞ্চ এবং মজদুর মনিটরিং সেলের কর্মী সমর্থকরা শিশু উদ্যানের স্বামী বিবেকানন্দের স্ট্যাচুসহ সংশ্লিষ্ট এলাকাটি পরিষ্কার পরিচ্ছন্নতায় হাত লাগান।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service