2024-09-19
agartala,tripura
খেলা

“নতুন ইতিহাস” এক ওভারে ৩৯ রান নিয়ে ইতিহাসের পাতায় ডারিস ভিসের

“নতুন ইতিহাস” এক ওভারে ৩৯ রান নিয়ে ইতিহাসের পাতায় ডারিস ভিসের
জনতার কলম ওয়েবডেস্ক :- আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইস্ট-এশিয়া প্যাসিফিক অঞ্চলের বাছাইপর্বের ‘এ’ গ্রুপের ম্যাচে ভানাউতুর বিপক্ষে এক ওভারে ৩৯ রান নিয়ে নতুন রেকর্ডটি গড়েছে সামোয়া। তিন সংস্করণ মিলিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড এটি।
ভানুয়াতুর পেসার নালিন নিপিকোর ওভারে ৬ বলে ৬টি ছক্কা মেরেছেন সামোয়ার ব্যাটসম্যান ডারিয়াস ভিসের। এই ওভারে ৩টি নো বলও দেন নিপিকো। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ৩৬।
২০০৭ সালে প্রথম স্টুয়ার্ট ব্রডের ওভারে ৬টি ছক্কা মারেন যুবরাজ সিং। ২০২১ সালে আকিলা দানাঞ্জায়ার বল ছয় ছক্কায় ওড়ান কাইরন পোলার্ড। চলতি বছরের এপ্রিলে কাতারের কামরান খানের ওভারে ৬টি ছক্কা মারেন নেপালের দিপেন্দ্রা সিং আইরি। ওই ম্যাচে ৯ বলে ফিফটি করে যুবরাজের ১২ বলে ফিফটির রেকর্ডও ভাঙেন আইরি।
এ বছরই আফগানিস্তানের বিপক্ষেই করিম জানাতের বিপক্ষে ১ ওভারে ৩৬ রান তুলেছিল ভারত। করেছিলেন দুজন মিলে—রোহিত শর্মা ও রিঙ্কু সিং। আর গত জুনে নিকোলাস পুরান আজমতউল্লাহ ওমরজাইয়ের বিপক্ষে ৩৬ রান তুলেছিলেন লেগ বাই, ওয়াইড ও নো বলের অবদান নিয়ে। সেই ওভারে ব্যাট হাতে তিনি করেছেন ২৬ রান।
নতুন ইতিহাস গড়ে শেষ পর্যন্ত ৫ চার ও ১৪ ছক্কায় ৬২ বলে ১৩২ রান করে আউট হন ভিসের। সামোয়ার হয়ে টি-টোয়েন্টি সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনি। ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন অধিনায়ক কালেব জাসমাত।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service