2024-09-19
agartala,tripura
নির্বাচন রাজনৈতিক রাজ্য

ত্রি-স্তর পঞ্চায়েতের বিজ্ঞপ্তি জারির দিনেই মনোনয়ন পত্র দাখিল করলেন পশ্চিম জিলা পরিষদের বাম প্রার্থীরা

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রি-স্তর পঞ্চায়েতের বিজ্ঞপ্তি জারির দিনেই মনোনয়ন পত্র দাখিল করলেন পশ্চিম জিলা পরিষদের বাম প্রার্থীরা। বৃহস্পতিবার আগরতলা শহরে প্রার্থীদের নিয়ে মিছিল করে মনোনয়ন পেশ করা হয়। মিছিলে ছিলেন বামফ্রন্টের নেতৃত্ব।এদিন ১৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। রাজধানীর মেলারমাঠ থেকে বের হয় বাম প্রার্থীদের নিয়ে স্লোগান সোচ্চার মিছিল।

মিছিলের সামনে ছিলেন ১৬ জন বাম প্রার্থী জিলা পরিষদের। এর পরেই ছিলেন বাম নেতৃত্ব তথা বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ কর, সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী, প্রাক্তন মন্ত্রী মানিক দে, পবিত্র কর, জয় গোবিন্দ দেবরায়, রতন দাস, রঘুনাথ সরকার, মিলন বৈদ্য, রমা দাস, কৃষ্ণা রক্ষিত, শঙ্কর প্রসাদ দত্ত সহ অন্যরা। প্রার্থীদের নিয়ে মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে অফিস লেন জেলা শাসক অফিসের সামনে যায়।

সেখান থেকে নেতৃত্ব বাম প্রার্থীদের নিয়ে জেলা শাসক অফিসে গিয়ে মনোনয়ন পত্র পেশ করেন জেলা শাসকের কাছে। এদিন মিছিলে ব্যাপক সংখ্যায় বাম কর্মী-সমর্থক অংশ নেয়। এদিন বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ কর অভিযোগ করেন,রাজ্যে ডাবল ইঞ্জিনের সরকারের সময়ে লুট চলছে। কোটি কোটি টাকা কামিয়ে নিয়েছে কিছু লোক কোন কাজ না করে। এসব হচ্ছে এই গ্রামীণ এলাকার উন্নয়নের টাকা।

তাই পঞ্চায়েত নির্বাচন লুটেরা বাহিনিকে পরাজিত করার লড়াই। নারায়ণ বাবু ভোটারদের কাছে আবেদন রাখেন পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দলের প্রার্থীদের জয়ী করার। এদিকে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী বলেন, বিজেপি আই পি এফ টি জোট সরকার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতা দখলের পর থেকে রাজ্যে কোন গণতান্ত্রিক পরিবেশ নেই। রাজ্যে যত সব নির্বাচন হয়েছে সব নির্বাচনে প্রহসনে পরিণত করেছে বিজেপি।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service